• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

ঘুরতে গিয়ে মেডিকেল শিক্ষার্থীর রহস্যজনক মৃত্যু


বান্দরবান প্রতিনিধি
প্রকাশিত: জুন ২২, ২০২৪, ০৩:১২ পিএম
ঘুরতে গিয়ে মেডিকেল শিক্ষার্থীর রহস্যজনক মৃত্যু

বান্দরবানের আলীকদমে ভ্রমণে আসা ইফতেখারুল আহম্মেদ আবিদ (২১) নামের এক মেডিকেল শিক্ষার্থীর রহস্যজনক মৃত্যু হয়েছে। 

শুক্রবার (২০ জুন) রাত ১টার দিকে উপজেলার মারাইতং পাহাড়ে ক্যাম্পিং করার সময় তার মৃত্যু হয়।

ইফতেখারুল আহম্মেদ আবিদ টাঙ্গাইলের কালিহাতী উপজেলার গান্ধিনা এলাকার মো. হেলাল উদ্দীনের ছেলে। তিনি বগুড়া জিয়াউর রহমান মেডিকেল কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী ছিলেন।

পাহাড়ে ক্যাম্পিং করতে গিয়ে খিঁচুনি উঠে ইফতেখারুল আহম্মেদ আবিদের মৃত্যু হয়েছে বলে তার বন্ধুরা দাবি করেছে। তবে অতিরিক্ত মদ্যপানে তার মৃত্যু হয়ে থাকতে পারে বলে জানিয়েছে আলীকদম ট্যুর গাইড অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সামো মারমা। তবে বিষয়টি কেউ নিশ্চিত করতে পারেনি।

নাহিদের বন্ধু নাফিজ হাসান আবিদ বলেন, টাঙ্গাইলের কালিহাতী থেকে ১২ জন বন্ধু পর্যটক গাইড মোহাম্মদ ইয়াছিনের তত্ত্বাবধানে বান্দরবানের আলীকদমের মারাইতং পাহাড়ে ক্যাম্পিং করেন। রাত সাড়ে ১২টার দিকে ইফতেখারুল আহম্মেদ আবিদের খিঁচুনি ওঠে। রাত ১টার দিকে পাশের লামা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক জুনাইয়েদ বলেন, গতকাল শুক্রবার রাত দেড়টার দিকে আবিদ নামের এক পর্যটককে হাসপাতালে নিয়ে আসা হয়। তবে হাসপাতালে আসার আগেই তার মৃত্যু হয়। আবিদ নেশাগ্রস্ত ছিলেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বিষয়টি তিনি নিশ্চিত নন।

এ বিষয়ে জানতে চাইলে লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম শেখ আজকের পত্রিকাকে বলেন, মৃতের পরিবারের সঙ্গে আলোচনা সাপেক্ষে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Link copied!