• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

তরুণীকে ধর্ষণের পর হত্যা, মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১৪, ২০২৪, ০৫:১১ পিএম
তরুণীকে ধর্ষণের পর হত্যা, মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

ফরিদপুরে নাসরিন আক্তার নামের এক তরুণীকে ধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যার ঘটনায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত সবুজ মিয়াকে (৩৬) গ্রেপ্তার করেছে র‌্যাব-১০।

রোববার (১৪ জুলাই) দুপুর ১টার দিকে এক সংবাদ সম্মেলনে র‌্যাব-১০ এর ফরিদপুর ক্যাম্পের কোম্পানী অধিনায়ক লে. কমান্ডার কে এম শাইখ আকতার গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন। গ্রেপ্তার সবুজ ফরিদপুর সদরের মামুদপুর এলাকার বাবুল মিয়ার ছেলে।

এর আগে শনিবার (১৩ জুলাই) রাতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ঢাকার সূত্রাপুরের নারিন্দা কাঁচাবাজার এলাকায় অভিযান চালিয়ে সবুজকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব জানায়, ২০১৭ সালের ১২ ডিসেম্বর ফরিদপুর সদরের গেরদা ইউনিয়নের বিলমামুদপুর এলাকার একটি কলাবাগান থেকে নাসরিন আক্তার নামে এক তরুণীর মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ওই বছরের ২৩ ডিসেম্বর কোতয়ালী থানায় একটি গণধর্ষণ ও হত্যা মামলা করা হয়।

পরে এ মামলায় দীর্ঘ তদন্ত শেষে ২০১৮ সালের ১৯শে নভেম্বর আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। এরপর ২০২৩ সালের ২৫শে সেপ্টেম্বর আদালত এ মামলায় সবুজ মিয়াকে মৃত্যুদণ্ড প্রদান করেন। আদালতের রায়ের পর থেকে সুবজ মিয়া মাদারীপুর, উজিরপুর, নওগাঁ, কিশোরগঞ্জ, ঢাকাসহ বিভিন্ন এলাকায় নিজের নাম গোপন করে ছদ্মবেশ ধারণ করে বসবাস করছিলেন। পরে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ঢাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। 

Link copied!