• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

প্রেমিকার সঙ্গে আত্মহত্যা করা সেই মুরাদ এসএসসিতে উত্তীর্ণ


জয়পুরহাট প্রতিনিধি
প্রকাশিত: মে ১৪, ২০২৪, ১১:১০ এএম
প্রেমিকার সঙ্গে আত্মহত্যা করা সেই মুরাদ এসএসসিতে উত্তীর্ণ
মুরাদ শেখ। ছবি : সংগৃহীত

জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলায় প্রেমিকার সঙ্গে বিষপানে আত্মহত্যা করা মুরাদ শেখ (১৮) এবারের এসএসসি পরীক্ষায় পাস করেছে। সে জিপিএ ২.৮১ পেয়ে পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে।

রোববার (১২ মে)  এসএসসি পরীক্ষার ফল প্রকাশের সঙ্গে সঙ্গে উল্লাসে মেতে ওঠে এবারের এসএসসিতে উত্তীর্ণ সারা দেশের শিক্ষার্থীরা। এসব শিক্ষার্থীর অভিভাবকদের আনন্দও কম নয়! পাড়া প্রতিবেশী ও আত্মীয়স্বজনদের মাঝে মিষ্টি বিতরণ করে থাকেন।

তবে ব্যতিক্রম মুরাদের পরিবারে। কারণ, পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার ফল বাড়িতে এলেও আর কোনো দিন সে বাড়িতে আসবে না। বড়তারা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবু তাহের আকন্দ তার ফলাফলের বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ৪ এপ্রিল একসঙ্গে বিষপানে আত্মহত্যার চেষ্টা করে মুরাদ শেখ ও তাজমিন আক্তারও (১৬)। ৮ এপ্রিল ভোরে মুরাদ শেখ জয়পুরহাট ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। ওই দিন রাতেই প্রেমিকা তাজমিন আক্তারও বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

ক্ষেতলাল উপজেলার খাঁড়িতা গ্রামের দোলন শেখের ছেলে মুরাদ হোসেন। সে বড়তারা উচ্চবিদ্যালয় থেকে এবাবের এসএসসি পরীক্ষায় অংশ নেয়। অন্যদিকে তাজমিন আক্তার একই গ্রামের তোজাম খাঁর মেয়ে এবং বাঁকিলা উচ্চবিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী ছিল।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মুরাদের সঙ্গে তাজমিন আক্তারের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। কিন্তু দুই পরিবারের কেউই এ সম্পর্ক মেনে নেয়নি। এক পর্যায়ে মুরাদকে তার পরিবার মালয়েশিয়ায় পাঠানোর সিদ্ধান্ত নেয়। ঈদ পরবর্তী ২১ এপ্রিলই তার ফ্লাইট ছিল। তাই ধারণা করা হচ্ছে, পরিবারকে চাপে ফেলতে তারা দুজনেই পরিকল্পনা করে বিষপানের সিদ্ধান্ত নেয়।

Link copied!