• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

পদ্মায় স্পিডবোট উল্টে নিখোঁজ নৌপুলিশ কনস্টেবল


মাদারীপুর প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ২৫, ২০২৪, ১২:৩৮ পিএম
পদ্মায় স্পিডবোট উল্টে নিখোঁজ নৌপুলিশ কনস্টেবল
পদ্মা নদী। ছবি : সংগৃহীত

দায়িত্ব পালনের সময় মাদারীপুরের শিবচরে পদ্মানদীতে স্পিডবোট উল্টে মেজবা উদ্দিন (৫৬) নামের নৌপুলিশের এক কনস্টেবল  নিখোঁজ রয়েছেন। ছয় দিন ধরে তিনি নিখোঁজ। 

শুক্রবার (১৯ জুলাই) বিকেলে পদ্মানদীর হাজরা চ্যানেলে এ ঘটনা ঘটে।

তলিয়ে যাওয়া স্পিডবোটে নৌপুলিশের ৬ সদস্য ছিলেন। স্পিডবোট উল্টে যাওয়ার পর একটি ট্রলার অন্যদের উদ্ধার করতে পারলেও মেজবা উদ্দিন পানিতে তলিয়ে যান। দুর্ঘটনার পর থেকে স্পিডবোটসহ কনস্টেবল মেজবা উদ্দিনের খোঁজ মেলেনি।

মেজবা উদ্দিন শিবচর উপজেলার চরজানাজাত নৌপুলিশ ফাঁড়িতে দায়িত্বরত ছিলেন। তার বাড়ি ঝালকাঠি জেলায়। শিবচরের চর জানাজাত নৌপুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) মো. সালাম এসব তথ্য আজকের পত্রিকাকে নিশ্চিত করেন।

চরজানাজাত নৌপুলিশ সূত্রে জানা গেছে, শুক্রবার বিকেল ৫টার দিকে ট্রলারে করে যাত্রীরা পদ্মানদী পার হচ্ছেন এমন খবর পেয়ে চরজানাজাত নৌপুলিশ ফাঁড়ির এসআই ইলিয়াস, এএসআই সুমন, কনস্টেবল আতাউর রহমান, নূরে আলম, মাইনুল ও মেজবা উদ্দিনের সমন্বয়ে একটি দল স্পিডবোট নিয়ে পদ্মায় টহলে যায়। নদীর হাজরা চ্যানেলে তীব্র স্রোত ও ঢেউয়ের ধাক্কায় স্পিডবোটটি উল্টে যায়।

স্পিডবোটটি উল্টে যাওয়ার সময় নদীতে থাকা একটি ট্রলার এগিয়ে এলে অন্যরা সাঁতরে ট্রলারে উঠতে পারলেও মেজবা উদ্দিন তলিয়ে যান। স্পিডবোটও তলিয়ে গেলে আর খোঁজ পাওয়া যায়নি। দুর্ঘটনার পর থেকে কোস্টগার্ড, নৌপুলিশ ও বিআইডব্লিউটিএ নদীর বিভিন্ন স্থানে উদ্ধার তৎপরতা চালাচ্ছে।

এসআই মো. সালাম বলেন, “দুর্ঘটনার পরই আমরা পদ্মানদীর বিভিন্ন স্থানে খোঁজ করে যাচ্ছি। কোথাও তার সন্ধান মেলেনি। দুর্ঘটনার পর খবর পেয়ে মেজবা উদ্দিনের সন্তানেরা এসেছিলেন। আমরা সবাই ব্যথিত এ দুর্ঘটনায়।”

চরজানাজাত নৌপুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিসুর রহমান বলেন, “মেজবা উদ্দিনের কোনো খোঁজ এখনো মেলেনি। আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।”

Link copied!