• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

সীতাকুণ্ড প্রেসক্লাবের নেতৃত্বে মেহেদী-মনির


চট্টগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১৮, ২০২৪, ০২:৩২ পিএম
সীতাকুণ্ড প্রেসক্লাবের নেতৃত্বে মেহেদী-মনির

চট্টগ্রামের সীতাকুণ্ড প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। শুক্রবার (১৬ আগস্ট) বিকাল ৩টায় প্রেসক্লাব কার্যালয়ে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে দৈনিক ইনকিলাব প্রতিনিধি সুলাইমান মেহেদী হাসান সভাপতি ও খবরের কাগজের চট্টগ্রাম ব্যুরো অফিসের স্টাফ রিপোর্টার এম কে মনিরকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছে।

এর আগে, প্রেসক্লাবের হলরুমে সকল সদস্যের উপস্থিতিতে সভা অনুষ্ঠিত হয়। এরপর গোপন ব্যালটের মাধ্যমে শুরু হয় ভোটগ্রহণ। ক্লাবের সদস্যরা স্বাধীন ও সুষ্ঠুভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন মো. আবুল হোসেন। এছাড়াও নির্বাচনী প্রক্রিয়ায় তাকে সহযোগিতা করেন আরও দুই নির্বাচন কমিশনার। তারা হলেন, আইনজীবী শাহাদাত হোসেন ও সাংবাদিক জাহিদুল ইসলাম রুমন।

নির্বাচনে সদস্যদের সর্ব্বোচ্চ ভোটে সভাপতি নির্বাচিত হন সাপ্তাহিক সীতাকুণ্ড পত্রিকার সম্পাদক ও দৈনিক ইনকিলাবের সীতাকুণ্ড প্রতিনিধি সুলাইমান মেহেদী হাসান ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন এম কে মনির। পরে সদস্যদের সম্মতিক্রমে ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

নবগঠিত কমিটির নেতৃবৃন্দ জানান, সীতাকুণ্ডে বৈষম্যবিরোধী সাংবাদিকতা প্রতিষ্ঠা, অবাধ ও মুক্ত গণমাধ্যম নিশ্চিতকরণ, পেশাগত মানোন্নয়ন এবং সিন্ডিকেটের কবল থেকে সাংবাদিকতা করে সীতাকুণ্ডবাসীকে মুক্ত করাই হবে তাদের অঙ্গিকার।

Link copied!