• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

মায়াবী ঝরনায় পর্যটকের পায়ে সাপের কামড়


সিলেট প্রতিনিধি
প্রকাশিত: জুন ২৭, ২০২৪, ০১:৫৭ পিএম
মায়াবী ঝরনায় পর্যটকের পায়ে সাপের কামড়
জেলার মানচিত্র

সিলেটের গোয়াইনঘাটের জাফলংয়ের মায়াবী ঝরনায় সাপের কামড়ে মোহাম্মদ সানাউল্লাহ নামে এক পর্যটক গুরুতর আহত হয়েছেন। বুধবার (২৬ জুন) দুপুরের দিকে এই ঘটনা ঘটে।

আহত পর্যটক মোহাম্মদ সানাউল্লাহ চাঁপাইনবাবগঞ্জ জেলার চাঁপাইনবাবগঞ্জ উপজেলার লক্ষ্মীপুর গ্রামের নাইমুল হকের ছেলে।

বিষয়টি নিশ্চিত করেছেন ট্যুরিস্ট পুলিশ জাফলং জোনের ইনচার্জ মোহাম্মদ রতন শেখ।

প্রত্যক্ষদর্শী ও ট্যুরিস্ট পুলিশ সূত্রে জানা যায়, মোহাম্মদ সানাউল্লাহ বুধবার সকালে বন্ধুদের সঙ্গে জাফলং ভ্রমণে আসেন। দুপুরের দিকে তারা জাফলংয়ের অন্যতম স্থান পিয়ানের মায়াবী ঝরনায় যান। সেখানে দায়িত্বরত ট্যুরিস্ট পুলিশের নিষেধাজ্ঞা অমান্য করে মায়াবী ঝরনার ওপরে ওঠেন তারা। এ সময় একটি সাপ সানাউল্লাহর পা কামড়ে ধরে। পরে সানাউল্লাহ সাপটিকে ছাড়িয়ে ঝরনার নিচে এসে অসুস্থ হয়ে পড়লে ট্যুরিস্ট পুলিশ তাৎক্ষণিক তাকে জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক দ্রুত আহত পর্যটকের প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। বর্তমানে তিনি আশঙ্কামুক্ত রয়েছেন।

ট্যুরিস্ট পুলিশ জাফলং জোনের ইনচার্জ মোহাম্মদ রতন শেখ বলেন, ঝরনার অতিরিক্ত ওপরে না ওঠার জন্য দায়িত্বরত পুলিশ সদস্যরা প্রতিনিয়ত মাইকিং করে পর্যটকদের নিরুৎসাহিত করছে এবং সতর্কতার জন্য ট্যুরিস্ট পুলিশের পক্ষ থেকে একাধিক বিলবোর্ড স্থাপন করা আছে। এরপরও অনেক পর্যটক অতি উৎসাহিত হয়ে ঝরনার একেবারে ওপরের দিকে উঠতে চান। এতে করে মাঝে মধ্যে অনাকাঙ্ক্ষিত কিছু দুর্ঘটনা ঘটে থাকে।

Link copied!