• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

সাবেক ইউপি সদস্যকে হত্যায় জড়িতদের ফাঁসি চান স্থানীয়রা


মাদারীপুর প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৪, ০৫:২৭ পিএম
সাবেক ইউপি সদস্যকে হত্যায় জড়িতদের ফাঁসি চান স্থানীয়রা

মাদারীপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যার ঘটনায় জড়িতদের বিচার দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন স্থানীয়রা।

বুধবার (১১ সেপ্টেম্বর) সকালে সদর উপজেলার দুধখালী এলাকায় এই কর্মসূচি পালন করা হয়। এসময় বিক্ষোভ মিছিল নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে জড়ো হন এলাকাবাসী। পরে সেখানে দোষীদের বিচারের দাবীতে মানববন্ধন করেন তারা।

বক্তারা বলেন, জমি নিয়ে বিরোধেরে জেরে সদর উপজেলার দুধখালী ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য মহসিন আকনকে হত্যা করা হয়। এই হত্যার ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি ফাঁসির দাবি জানান নিহতের স্বজন ও এলাকাবাসী।

জানা যায়, সদর উপজেলার দুধখালী ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য মহসিন আকনের মেয়ের জামাই সাঈদ বেপারী এওজ গ্রামে সম্প্রতি একটি জমি ক্রয় করেন। ওই জমি নিয়ে মজিবর মুন্সীর সঙ্গে তাদের বিরোধ ছিল। বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে এওজ বাজারের কাছে মজিবর মুন্সীর লোকজন ধারাল অস্ত্র দিয়ে সাবেক ইউপি সদস্য মহসিন আকনকে কুপিয়ে জখম করেন।

মহসিনের চিৎকার শুনে আশপাশের লোকজন এগিয়ে এলে হামলাকারীরা পালিয়ে যান। পরে স্থানীয়রা মহসিনকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করেন। সেখানে অবস্থার অবনতি হলে চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠান। তিন দিন চিকিৎসাধীন থাকার পর রোববার (৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানী মালিবাগ এলাকায় একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এই ঘটনায় নিহতের মেয়ে মারিয়া আক্তার বাদী হয়ে সোমবার (৯ সেপ্টেম্বর) দুপুরে সদর মডেল থানায় ১৭ জনের নামে একটি হত্যা মামলা করেন। তবে, এখনো এঘটনায় অভিযুক্ত কাউকেই গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এইচ এম সালাউদ্দিন জানান, সাবেক ইউপি সদস্যকে হত্যার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে মামলা হয়েছে। আসামিদের গ্রেপ্তার করতে পুলিশের অভিযান চলছে।

Link copied!