জমি নিয়ে বিরোধে সংঘর্ষ, আহত ৫


বরগুনা প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২৪, ০২:৪৯ পিএম
জমি নিয়ে বিরোধে সংঘর্ষ, আহত ৫

বরগুনা সদর উপজেলায় জমি সংক্রান্ত বিরোধের জেরে দুই পক্ষের সংঘর্ষ হয়েছে। এসময় নারীসহ ৫ জন আহত হয়েছেন। আহতদের বরগুনা সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এ ঘটনায় বরগুনার সদর থানায় মামলা করেছেন ভুক্তভোগীরা।

বুধবার (৪ সেপ্টেম্বর) দুপুরে বরগুনার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেওয়ান জগলুল হাসান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, তিনজনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা ৬-৭ জনকে আসামি করে একটি মামলা করেছেন মোসা. শম্পা বেগম (৪৩)।

জানা যায়, রোববার (১ সেপ্টেম্বর) সকালে বরগুনা সদর উপজেলা সদর ইউনিয়নের আমতলী-নিমতলীত এলাকায় রাজুকুল ইসলাম আজমের নেতৃত্বে হারুন বিশ্বাস, মিরাজুল ইসলাম মিরাজসহ বেশ কয়েকজন জমি দখল করতে আসেন। এসময় শম্পা বেগম তাদের বাধা দিলে তাকে মারধর করা হয়। খবর পেয়ে স্বজনরা এগিয়ে এলে তাদেরও মারধর করা হয়। এতে সাইফুল ইসলাম আলম (৬৮), আনোয়ার হোসেন (৫০), আবুল বাশার (৬০) ও স্বপ্না বেগমও (৩৫) আহত হন।

স্থানীয়রা আহতদের উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে যান। পরে সেখানে গিয়ে আবার মিরাজুল ইসলাম মিরাজসহ কয়েকজন তাদের জীবননাশের হুমকি দেয়। এসময় হাসপাতালের কর্মীরা আহতদের জরুরি বিভাগ থেকে সরিয়ে বিভিন্ন কক্ষে নিয়ে যান।

হাসপাতালে চিকিৎসাধীন শম্পা বেগম বলেন, “জমি নিয়ে দীর্ঘদিন ধরে আদালতে মামলা চলছে। এ জমি আমরা চাষাবাদ করে আসছি। হঠাৎ তারা জমি দখলের চেষ্টা করেন। এসময় আমি বাধা দিলে আমাদের সবাইকে মারধর করা হয়। আমি এদের সঠিক বিচার চাই।”

বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আব্দুল হালিম বলেন, “জমি নিয়ে বিরোধের জেরে দুই পক্ষের সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় লিখিত অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।”

Link copied!