• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

হাঁটুকে সিঁড়ি বানিয়ে প্রশংসায় ভাসা কে এই সেনা সদস্য


বরিশাল প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২৪, ০১:৪২ পিএম
হাঁটুকে সিঁড়ি বানিয়ে প্রশংসায় ভাসা কে এই সেনা সদস্য
সেনাসদস্য কাজী সুজন। ছবি: সংগৃহীত

দেশের চলমান বন্যা পরিস্থিতিতে চট্টগ্রামের ফটিকছড়িতে বন্যাদুর্গতদের উদ্ধার করতে গিয়ে ‘সুপার হিরো’ হিসেবে প্রশংসায় ভাসছেন এক সেনাসদস্য। নিজের হাঁটুকে সিঁড়ি বানিয়ে অসুস্থ ও গর্ভবতী নারীদের ট্রাকে উঠতে সহায়তা করে মানবিক সেবার অনন্য নজির স্থাপন করেছেন।

তরুণ এই সেনাসদস্যের নাম কাজী সুজন। তার বাড়ি বরিশালের গৌরনদী উপজেলার টরকীর কাঁঠালতলী গ্রামে। বর্তমানে বাংলাদেশ সেনাবাহিনীর আর্টিলারি কোরে কর্মরত রয়েছেন।

দেশের চলমান বন্যা পরিস্থিতিতে সম্প্রতি তিনি চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ভূজপুরে বন্যার্ত এলাকার রেসকিউট টিমের উদ্ধার কাজে গিয়েছিলেন। এক পর্যায়ে উদ্ধার করা ব্যক্তিদের নিরাপদ স্থানে সরিয়ে নেওয়ার জন্য ট্রাক আনা হয়। তবে কয়েকজন নারী ট্রাকটিতে উঠতে পারছিলেন না।

সেই সময়ে সেনাসদস্য সুজন নারীদের প্রতি সম্মান দেখিয়ে হাঁটুকে সিঁড়ি বানিয়ে তাদের গাড়িতে উঠতে সহায়তা করেন। এ ঘটনার ধারণ করা ভিডিও মুহূর্তের মধ্যেই দেশব্যাপী ছড়িয়ে পড়ে।

অসহায় বন্যার্তদের উদ্ধার ও ত্রাণ বিতরণ কার্যক্রমে সেনা সদস্য সুজনের অনন্য এই দৃষ্টান্ত সবাইকে মুগ্ধ করে। সামাজিক মাধ্যমে প্রশংসায় ভাসেন সুজন। অনেকেই তাকে ‘সুপার হিরো’ হিসেবে আখ্যা দিয়েছেন।

দেশের জন্য নিবেদিত প্রাণ বাংলাদেশ সেনাবাহিনীর প্রত্যেক সদস্যই তরুণ সেনাসদস্য সুজনের মতো বন্যার্তদের সেবায় কাজ করে যাচ্ছেন। অনেকেই মনে করছেন, তারুণ্যের সহমর্মিতা ও মানবতাবোধ ভবিষ্যৎ প্রজন্মের প্রেরণার উৎস হয়ে থাকবে।

Link copied!