• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

প্রেমের টানে জয়পুরহাটে ঘর বাঁধলেন ইন্দোনেশিয়ার তরুণী


জয়পুরহাট প্রতিনিধি
প্রকাশিত: জুন ১৯, ২০২৪, ০৮:৫৪ পিএম
প্রেমের টানে জয়পুরহাটে ঘর বাঁধলেন ইন্দোনেশিয়ার তরুণী

প্রেমের টানে হাজার হাজার পথ পাড়ি দিয়ে জয়পুরহাটের এসে শাকিউল ইসলাম (২৯) নামের এক যুবকের সঙ্গে ঘর বাঁধলেন ইন্দোনেশিয়ার তরুণী তারাডা বার্লিয়াম মেগানন্দ (২৭)।

শাকিউল ইসলাম জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার কুশুম শহর গ্রামের আমিনুর ইসলামের ছেলে। শাকিউলের স্ত্রী তারাডা বার্লিয়াম মেগানন্দ ইন্দোনেশিয়ার জাম্বি প্রদেশের পদজাদজারন বিশ্ববিদ্যালয়ের প্রভাষক হিসেবে কর্মরত। তার বাবার নাম লাসিমিন।

জানা গেছে, শাকিউল ইসলাম ঢাকায় একটি বেসরকারি কোম্পানিতে চাকরি করতেন। সেখানে ইন্টারন্যাশনাল ভাষা শিক্ষা ফোরাম স্পিকিং-২৪ নামের একটি ওয়েবসাইটের মাধ্যমে ইন্দোনেশিয়ার তরুণী তারাডা বার্লিয়াম মেগানন্দের সঙ্গে পরিচয় হয়। এক পর্যায়ে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। দুইমাস আগে শাকিউল ঢাকা থেকে  ইন্দোনেশিয়ায় যান। সেখানে ১০ জুন ওই দেশের রীতি অনুযায়ী পারিবারিকভাবে ওই তরুণীকে বিয়ে করেন। এরপর ১৮ জুন তারা দুজন জয়পুরহাটের বাড়িতে আসেন।

এ বিষয়ে শাকিউল ইসলাম বলেন, “ইন্টারন্যাশনাল ভাষা শিক্ষা ফোরাম স্পিকিং-২৪ মাধ্যমে দীর্ঘ পাঁচ বছর ধরে তার সঙ্গে আমার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। আমি তার দেশে গিয়ে ওই দেশের রেওয়াজ অনুসারে তাকে বিয়ে করেছি। বৃহস্পতিবার আমাদের রেওয়াজ অনুসারে বউভাত অনুষ্ঠান করা হবে।”

তারাডা বার্লিয়াম মেগানন্দ বলেন, “বাংলাদেশে এসে খুবই ভালো লাগছে। এখানকার মানুষের সঙ্গে খুব সহজেই মিশতে পারছি। বাংলাদেশের খাবার ও সংস্কৃতি আমার খুব পছন্দ হয়েছে। আলহামদুলিল্লাহ, আমি ভালো আছি।”

স্থানীয় ইউপি সদস্য নজরুল ইসলাম বাবলু বলেন, “শাকিউল বিদেশি মেয়েকে বিয়ে করেছে দেখে বিভিন্ন এলাকার মানুষ তাদের দেখতে যাচ্ছে। তারা দাম্পত্য জীবনে সুখী হোক, এই দোয়া করি।”
 

Link copied!