• ঢাকা
  • মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০২৪, ৩০ আশ্বিন ১৪৩১, ১১ রবিউস সানি ১৪৪৬

ভারতীয় চিনি ছিনতাইচেষ্টা, বিএনপির দুই নেতার নামে মামলা


সিলেট প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২৪, ০৮:৩১ এএম
ভারতীয় চিনি ছিনতাইচেষ্টা, বিএনপির দুই নেতার নামে মামলা

সিলেটের ওসমানীনগরে চোরাচালানের চিনি ছিনতাইয়ের চেষ্টার সময় স্থানীয় ব্যক্তিদের হাতে আটক বিএনপির দুই নেতার নামে ছিনতাই মামলা করা হয়েছে। 

সোমবার (১৪ অক্টোবর) বিকেলে সিলেটের ওসমানীনগর থানা-পুলিশ বাদী হয়ে এ মামলা করে।

অন্যদিকে চিনি চোরাচালানের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে আরও একটি মামলা করেছে পুলিশ। 

বিষয়টি নিশ্চিত করেছেন ওসমানীনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুজ্জামান।

এর আগে, রোববার রাত তিনটার দিকে সিলেট-ঢাকা মহাসড়কের সাদিপুর সেতুসংলগ্ন এলাকা থেকে স্থানীয় লোকজনের সহযোগিতায় ছয়জনকে আটক করে ওসমানীনগর থানা-পুলিশ।

আটক ব্যক্তিরা হলেন সিলেট মহানগর ২৫ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মো. সোলেমান হোসেন, ২৬ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মো. আবদুল মান্নান, সিলেট সদর উপজেলার বটেশ্বর মলাইটিলার মনির আহমদ (৩২), জৈন্তাপুরের বাঘেরখাল গ্রামের তোফায়েল আহমদ (২৬), একই এলাকার মো. শাহীন আহমদ (২৫) ও গোয়াইনঘাট ফতেহপুর গ্রামের নজরুল ইসলাম (৪২)।

রাতেই সিলেট মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মিফতাহ্ সিদ্দিকী ও সাধারণ সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী এক বিজ্ঞপ্তিতে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে সিলেট মহানগরের ২৫ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক সোলেমান হোসেন ও ২৬ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক আবদুল মান্নানকে বহিষ্কারের কথা জানান।

বিষয়টি নিশ্চিত করে সিলেট মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মিফতাহ্ সিদ্দিকী বলেন, “যারা অপরাধের সঙ্গে জড়িত, তাদের বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নেওয়ার কথা আমরা আগেই জানিয়েছিলাম। তারা যেই হোক না কেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছিল। এরই অংশ হিসেবে ঘটনা শোনার সঙ্গে সঙ্গে দুজনকে রাতেই বহিষ্কার করা হয়েছে।”

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সিলেটের জৈন্তাপুর থেকে একটি ট্রাকে করে ভারতীয় চোরাচালানের চিনি সিলেট-ঢাকা মহাসড়ক হয়ে ওসমানীনগরের দিকে নিয়ে যাওয়া হচ্ছিল। ট্রাকের পেছনে একটি মাইক্রোবাসে ছিল চোরাচালানের চিনির মালিক। পথে দক্ষিণ সুরমা এলাকা থেকে আরও একটি মাইক্রোবাস ও দুটি মোটরসাইকেল ট্রাকের পিছু নেয়। রাত আড়াইটার দিকে ওসমানীনগরের সাদিপুর সেতুসংলগ্ন এলাকায় ট্রাকটির গতিরোধ করে ছিনতাইয়ের চেষ্টার সময় দুই পক্ষের মধ্যে হট্টগোল হয়। একপর্যায়ে আটক ব্যক্তিরা নিজেদের বিএনপির নেতা পরিচয় দেন। এ সময় স্থানীয় লোকজন দুই পক্ষের ছয়জনকে আটক করেন। পরে পুলিশও ঘটনাস্থলে গিয়ে চিনি, মাইক্রোবাস ও মোটরসাইকেল আটক করে। পরে আটক ব্যক্তিদের থানায় নিয়ে যায় পুলিশ। পরে পুলিশ ট্রাকে বালুর নিচে থাকা ২০৫ বস্তা ভারতীয় চিনির জব্দ করে। এ সময় দুটি মাইক্রোবাস ও দুটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে।

এ ঘটনায় ওসমানীনগর থানায় সোমবার বিকেলে উপপরিদর্শক (এসআই) মো. শফিকুল ইসলাম বাদী হয়ে পৃথক দুটি মামলা করেন। ছিনতাই মামলায় গ্রেপ্তার বিএনপির দুই নেতাসহ আরও ২ জনকে এজাহারভুক্ত এবং অজ্ঞাতনামা ৮-১০ জনকে অজ্ঞাতনামা আসামি এবং চোরাচালান মামলায় আটক ৪ জনসহ আরও ৫ জনকে এজাহারভুক্ত আসামি করে মামলা করা হয়েছে। গ্রেপ্তার ব্যক্তিদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানোর প্রস্তুতি চলছে।

Link copied!