• ঢাকা
  • বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২২ রবিউল আউয়াল ১৪৪৬

জয়পুরহাটে রেলওয়ে স্টেশনের অবৈধ স্থাপনা উচ্ছেদ


জয়পুরহাট প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২৪, ০৯:২০ পিএম
জয়পুরহাটে রেলওয়ে স্টেশনের অবৈধ স্থাপনা উচ্ছেদ

জয়পুরহাট স্টেশনের অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান শুরু করেছে বাংলাদেশ রেলওয়ে। বুধবার (২৫ সেপ্টেম্বর) সকালে শহরের রেলগেটের দক্ষিণ ও উত্তর পাশে এ অভিযান চালানো হয়।

এ সময় ওয়ার্কার্স পার্টির কার্যালয়সহ আনুমানিক ৫০টি টিনশেড স্থাপনা উচ্ছেদ করা হয়। এখানে রেলের জায়গায় থাকা জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ও উচ্ছেদ করা হবে।

এদিকে, রেল কর্তৃপক্ষ হঠাৎ লিজ নেওয়া জমি থেকে ব্যবসায়ীদের উচ্ছেদ করেছে বলে অভিযোগ করেন অনেকে। ব্যবসায়ী শাকিরুল ইসলাম বলেন, “প্রায় ৩৫ বছর ধরে রেলওয়ের জায়গা লিজ নিয়ে ব্যবসা করে আসছিলাম। দুদিন আগে মাইকিং করে জানানো হয়, শহরের রেলগেট এলাকায় রেলওয়ের জায়গার অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। আমি ভেবেছিলাম, আমার তো লিজ নেওয়া সম্পত্তি। আজ (বুধবার) সকাল সাড়ে ১০টার দিকে ভেকু দিয়ে আমার ব্যবসা প্রতিষ্ঠান গুঁড়িয়ে দেওয়া হয়েছে।”

জয়পুরহাট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান বলেন, “সকাল ১০টা থেকে শহরের রেলগেট এলাকায় রেলওয়ের জায়গার অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চলছে। শান্তিপূর্ণভাবে উচ্ছেদ কার্যক্রম চলছে।”

ঈশ্বরদীর পাকশির বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা আব্দুর রহিম বলেন, “গত বছরের ২৮ নভেম্বর একই স্থানে উচ্ছেদ অভিযান চালিয়েছিল রেলওয়ে। সেই সময় সরকারদলীয় প্রভাবের কারণে মাঝপথে অভিযান থেমে যায়। এখন আবারও রেলওয়ের সংস্কারে জয়পুরহাট রেলগেট এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চলছে। এ অভিযান অব্যাহত থাকবে।”

Link copied!