• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

‘আমার মনে হয়, কোটা সংস্কার আন্দোলনকারীরা ঘরে ফিরে যাবেন’


ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১২, ২০২৪, ০২:২৪ পিএম
‘আমার মনে হয়, কোটা সংস্কার আন্দোলনকারীরা ঘরে ফিরে যাবেন’
আইনমন্ত্রী আনিসুল হক। ছবি : সংগৃহীত

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, “আমি বিশ্বাস করি, তাঁরা (কোটা সংস্কার আন্দোলনকারীরা) জনগণের অসুবিধা হোক, জনগণ দুঃখকষ্ট ভোগ করুক—এমন কার্যক্রম পরিহার করবেন। আমার মনে হয়, তাঁরা ঘরে ফিরে যাবেন।”

শুক্রবার (১২ জুলাই) বেলা ১১টায় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন আইনমন্ত্রী আনিসুল হক।

আইনমন্ত্রী বলেন, “আমার বিশ্বাস, নতুন প্রজন্মের ছাত্র-ছাত্রীরা সর্বোচ্চ আদালতের আদেশ মেনে অবশ্যই ঘরে ফিরে যাবেন। আরও বড় কথা হচ্ছে, আমি বিশ্বাস করি, তারা জনগণের অসুবিধা হোক, সেটি চান না।”

আনিসুল হক বলেন, “আমার তো বলার অপেক্ষা রাখে না যে যারা বাংলাদেশের স্বাধীনতার বিরোধিতা করেছিল, যারা ষড়যন্ত্র করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবার হত্যা করেছে; সেই প্রেতাত্মা আজ যে কিছুটা হলেও এই ষড়যন্ত্রের মধ্যে লিপ্ত নয়, সেটা তো আমি অস্বীকার করতে পারব না। সেটা আপনারাও বুঝতেছেন, আমরাও বুঝতেছি।”

কোটা সংস্কার আন্দোলনকারীরা ঘরে ফিরে না গেলে সরকারের পক্ষ থেকে কঠোর ব্যবস্থা নেওয়া হবে কি না, এমন প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, “আমার কথা হচ্ছে, সরকারের দায়িত্ব জনগণের জানমাল রক্ষা করা। সরকারের দায়িত্ব, জনগণের সুবিধা-অসুবিধা দেখা এবং সেখানে যদি কেউ বাধাগ্রস্ত করে, সরকারকে সেই আইন মোতাবেক ব্যবস্থা নিতে হবে।”

Link copied!