• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

ধান বিক্রি করে কত টাকা পেলেন প্রধানমন্ত্রী


গোপালগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: মে ৩০, ২০২৪, ০৯:৫২ পিএম
ধান বিক্রি করে কত টাকা পেলেন প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

সরকার নির্ধারিত ৩২ টাকা দরে তিন মেট্রিক টন ধান বিক্রি করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৈতৃক জমিতে উৎপাদিত এসব বোরো ধান বিক্রি করে ৯৬ হাজার টাকা পেয়েছেন তিনি। এছাড়াও এ জমিতে উৎপাদিত আরও চার মেট্রিক টন ধান দুই প্রতিবেশীর নামে খাদ্য গুদামে বিক্রি করা হয়েছে। এই সাত মেট্রিক টন ধান মোট দুই লাখ ২৪ হাজার টাকায় বিক্রি করা হয়।

বৃহস্পতিবার (৩০ মে) এ তথ্য জানিয়েছেন টুঙ্গিপাড়া খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা বিদ্যুৎ কুমার বিশ্বাস।

বিদ্যুৎ কুমার বিশ্বাস জানান, লটারির মাধ্যমে প্রধানমন্ত্রী নিজের নামে তিন মেট্রিক টন ধান বিক্রি করেছেন। এ ছাড়া একই পদ্ধতিতে প্রতিবেশী মো. নওশের আলীর নামে প্রধানমন্ত্রীর জমির তিন মেট্রিক টন ও মো. ইস্রাফিলের নামে এক মেট্রিক টন ধান খাদ্য গুদামে দেওয়া হয়েছে। মঙ্গলবার (২৮ মে) প্রধানমন্ত্রীর ধান সংগ্রহ করা হয়েছে। এতে প্রধানমন্ত্রীর ঠিকানা হিসেবে ধানমন্ডির সুধা সদন উল্লেখ করা হয়েছে। প্রধানমন্ত্রী ভোটার হওয়ার সময় স্বামী মরহুম ড. ওয়াজেদ মিয়ার এ বাড়ির ঠিকানাই দিয়েছেন।

টুঙ্গিপাড়া উপজেলা কৃষি কর্মকর্তা মো. রাকিবুল ইসলাম জানান, অনেক বছর পতিত পড়ে থাকা পুবের বিলে প্রধানমন্ত্রীর উদ্যোগে গত মৌসুম থেকে সমবায় ভিত্তিতে বোরো আবাদ শুরু হয়। গত মৌসুমে প্রধানমন্ত্রী পৈত্রিক ১৪ বিঘা জমি থেকে ১৫০ মণ ধান পেয়েছিলেন।

তিনি আরও জানান, এবার দ্বিতীয়বারের মতো ওই জমিতে বোরো ধানের আবাদ করা হয়। সেখান থেকে ১৭৫ মণ (সাত মেট্রিক টন) ধান পেয়েছেন প্রধানমন্ত্রী।

Link copied!