• ঢাকা
  • বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

হাসিনার প্রেতাত্মারা আমাদের বিভক্তির চেষ্টা করবে : হাসনাত আবদুল্লাহ


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৪, ০৯:৫১ পিএম
হাসিনার প্রেতাত্মারা আমাদের বিভক্তির চেষ্টা করবে : হাসনাত আবদুল্লাহ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ বলেছেন, “ফ্যাসিস্ট শেখ হাসিনা পালালেও তার প্রেতাত্মারা এখনো বসে নেই। ফ্যাসিবাদের দোসররা যে কোনো সময় মাথাচাড়া দিয়ে উঠতে পারে। তারা বিভিন্ন রূপে আমাদের মাঝে এসে বিভক্তি সৃষ্টির চেষ্টা করবে। তাদের বিষয়ে বিপ্লবের নায়ক ছাত্র-জনতাকে সজাগ থাকতে হবে। সবাই ঐক্যবদ্ধ থাকলে আর ফ্যাসিবাদ মাথাচাড়া দিতে পারবে না।”

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিকেল ৪টার দিকে কক্সবাজার পাবলিক লাইব্রেরির সুভাষ হলে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন আয়োজিত ছাত্র নাগরিক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

হাসনাত আবদুল্লাহ বলেন, “আমাদের সংবিধান তৈরি হয়েছে ৭১ সালের পূর্বে আওয়ামী লীগের মতো করে। যেটি সর্বজনীন হয়নি। এতে ১৯৭১ সালের চেতনার প্রতিফলন হয়নি, হয়েছে ৭০ এর নির্বাচনে দেওয়া আওয়ামী লীগের দলীয় এজেন্ডার প্রতিফলন। কিন্তু চব্বিশের আন্দোলন পরবর্তী সংবিধান সর্বজনীন করতে চাই। এখানে দেশের নাগরিকদের চাহিদার প্রতিফলন ঘটাতে চাই।”

দুর্নীতিবাজদের হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, “ছাত্রদের যে আন্দোলনটি হয়েছিল সেটি হয়েছিল ফ্যাসিস্টদের বিরুদ্ধে, দুর্নীতির বিরুদ্ধে, অসাম্যের বিরুদ্ধে, সিন্ডিকেটের বিরুদ্ধে, টেন্ডারবাজদের বিরুদ্ধে। টেন্ডারবাজ এবং দুর্নীতিবাজ যারা রয়েছে আপনাদের সতর্ক করতে চাই- আপনারা ১৬ বছর একটি দলের ছত্রছায়ায় ছিলেন। এখন যদি আর একটা দলের ছত্রছায়ায় এসে আপনারা দুর্নীতি করার চেষ্টা করেন ছাত্র-জনতা আপনাদেরকে দেখে দেবে।”

হাসনাত আবদুল্লাহ আরও বলেন, “সম্প্রতি কক্সবাজার সদর হাসপাতালে একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। যেখানে চিকিৎসকদের মারধর করা হয়। এটি খুবই দুঃখজনক। দাদাগিরি স্টাইলে হাসপাতালে ঢোকা যাবে না। হাসপাতাল কারও বাপের না। সৃষ্টিকর্তার পর মানুষ যদি কাউকে বিশ্বাস করে তারা হলেন ডাক্তার।” 

Link copied!