• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

সেনাবাহিনীর উদ্ধার করা আগ্নেয়াস্ত্রসহ গুলি র‍্যাবের কাছে হস্তান্তর


নরসিংদী প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১৯, ২০২৪, ১২:৫২ পিএম
সেনাবাহিনীর উদ্ধার করা আগ্নেয়াস্ত্রসহ গুলি র‍্যাবের কাছে হস্তান্তর

রাজধানীর যাত্রাবাড়িস্থ র‍্যাব-১০ কার্যালয় থেকে লুট হওয়া উদ্ধার হওয়া বিভিন্ন মডেলের ৬০ আগ্নেয়াস্ত্রসহ চার হাজার রাউন্ড গুলি র‍্যাবের কাছে হস্তান্তর করেছে সেনাবাহিনী। 

সোমবার (১৯ আগস্ট) সকালে নরসিংদী মোসলেহ উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে সেনা ক্যাম্পে এই হস্তান্তর আয়োজন করা হয়। 

র‍্যাব-১০ এর এসএসপি এমজি সোহেলের কাছে এসব অস্ত্র ও গোলা বারুদ হস্তান্তর করেন নরসিংদীর ক্যাম্পের দায়িত্বে নিয়োজিত (২৮ ই বেঙ্গল) লে. কর্ণেল মোহাম্মদ ফাহিম মাহবুব।

সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়, গত ৫ আগস্ট মেজর জিহান উদ্দিন আহমেদ খাঁন, ভারপ্রাপ্ত উপ-অধিনায়ক, ২৮ ইস্ট বেঙ্গলের নেতৃত্বে একটি টহল শেখ রাসেল সেনানিবাস হতে নরসিংদী আর্মি ক্যাম্পের উদ্দেশ্যে যাত্রা করেন। ওই টহল দল পথিমধ্যে সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে যাত্রাবাড়ী র‍্যাব-১০ সদর দপ্তরের সন্নিকটে পৌঁছালে দেখতে পায় যে, অগণিত আন্দোলনকারী ছাত্র-জনতা এবং সাধারণ লোকজন র‍্যাব-১০ এর সদর দপ্তরে ব্যাপক ভাঙচুর, অগ্নি এবং লুটতরাজ চালাচ্ছে। তাৎক্ষণিক অবস্থা বিবেচনায় মেজর জিহান উদ্দিন আহমেদ খাঁন অধিনায়ক, ২৮ ইস্ট বেঙ্গলের আদেশক্রমে পরিস্থিতি নিয়ন্ত্রণ, ভাঙচুর ও অগ্নিসংযোগ রোধে সক্ষম হন। এ ছাড়াও লুণ্ঠন হওয়া এসব অস্ত্র উদ্ধারে তাৎক্ষণিক একটি স্পেশাল উদ্ধার অভিযান পরিচালনা করেন। 

ওই অভিযানে ৬ জন আহত র‍্যাব সদস্যসহ ৬০টি বিভিন্ন ধরনের অত্যাধুনিক প্রাণঘাতিক অস্ত্র, প্রায় ৪০০০ রাউন্ড বিভিন্ন ধরনের গোলাবারুদ ও অন্যান্য দ্রব্যসামগ্রী আন্দোলনরত জনতার কাছ থেকে উদ্ধার করা হয়। 

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ক্যাপ্টেন রকিব, তাহমিদসহ সেনা বাহিনীর অন্যান্য কর্মকর্তাসহ র‍্যাব সদস্যরা।

Link copied!