• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধ, কেএনএফের ৩ সদস্য নিহত


বান্দরবান প্রতিনিধি
প্রকাশিত: মে ১৯, ২০২৪, ০৩:২৭ পিএম
সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধ, কেএনএফের ৩ সদস্য নিহত
ডেবাছড়ার গভীর অরণ্য। ছবি : সংগৃহীত

সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে কুকিচিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) তিন সদস্য নিহত হয়েছেন। এসময় অস্ত্র, বেতার যন্ত্র ও সরঞ্জাম জব্দ করা হয়। তাৎক্ষণিকভাবে নিহতদের কোনো পরিচয় পাওয়া যায়নি। 

রোববার (১৯ মে) দুপুরে বান্দরবানের রুমায় এ ঘটনা ঘটে। তথ্যটি নিশ্চিত করেছেন বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার রায়হান কাজেমী।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, রুমার ডেবাছড়ায় গভীর অরণ্যে কেএনএফ আস্তানা গেড়েছে, এমন খবর পেয়ে সেনাবাহিনীর নেতৃত্বে যৌথবাহিনী অভিযান চালায়। সেখানে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। ঘণ্টাব্যাপী গুলি বিনিময়ের পর সেখান থেকে কেএনএফের দুই সদস্যের লাশ ও একজনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়। পরে তিনিও মারা যান। 

রায়হান কাজেমী জানান, ডেবাছড়া এলাকায় কেএনএফের একটি আস্তানায় সেনাবাহিনীর নেতৃত্বে যৌথ বাহিনীর অভিযানে তিনজন নিহত হয়েছেন। ঘটনার পর মরদেহ উদ্ধারের জন্য পুলিশ সেখানে গেছে।

এর আগে গত ২ ও ৩ এপ্রিল রুমা ও থানচিতে ব্যাংক ডাকাতি, মসজিদে হামলা, টাকা-অস্ত্র লুটের ঘটনায় মামলায় অভিযুক্ত ‘কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সংশ্লিষ্টতা থাকার অভিযোগে বান্দরবানজুড়ে চিরুনি অভিযান চালায় যৌথ বাহিনী। যা এখনো চলমান রয়েছে।

Link copied!