• ঢাকা
  • বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ২০ রবিউস সানি ১৪৪৬

হত্যা মামলায় সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান গ্রেপ্তার


শেরপুর প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২৪, ০৫:২৯ পিএম
হত্যা মামলায় সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান গ্রেপ্তার

শেরপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিতে কলেজ শিক্ষার্থী সবুজ মিয়া হত্যা মামলায় সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মিজানুর রহমান ওরফে আশরাফুল আলম মিজানকে (৪০) গ্রেপ্তার করেছে র্যাব-১৪।

বুধবার (২৩ অক্টোবর) সকালে তাকে সদর থানায় হস্তান্তর করা হয়। পরে বিকেলে পুলিশ ৭ দিনের রিমান্ড আবেদন করে তাকে আদালতে সোপর্দ করা হয়।

এর আগে মঙ্গলবার (২২ অক্টোবর) রাতে সদর উপজেলার খাসপাড়া এলাকা থেকে আশরাফুল আলম মিজানকে গ্রেপ্তার করা হয়। মিজান ওই এলাকার মৃত হাসেন আলীর ছেলে।

বিষয়টি নিশ্চিত করে কোর্ট পুলিশ পরিদর্শক জিয়াউর রহমান বলেন, মামলার মূল নথি দায়রা আদালতে থাকায় নথিপ্রাপ্তি সাপেক্ষে তার রিমান্ড শুনানী হবে। এ পর্যায়ে তাকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

র‌্যাব-১৪, জামালপুর ক্যাম্পের সিনিয়র সহকারী পুলিশ সুপার নাজমুল ইসলাম জানান, গত ৪ আগস্ট শেরপুর জেলা শহরে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার গণমিছিল বের হয়। ওই গণমিছিলে আন্দোলনবিরোধীদের পাল্টা মিছিল থেকে চালানো এলোপাথারী গুলিতে নিহত হন শিক্ষার্থী সবুজ মিয়া (১৮)।

ওই ঘটনায় নিহতের ভাই সাদ্দাম হোসেন বাদী হয়ে শেরপুর সদর থানায় একটি হত্যা মামলা করেন। মামলার পর থেকেই র‌্যাব ছায়াতদন্ত শুরু করে এবং ঘটনায় জড়িতদের আইনের আওতায় নিয়ে আসার লক্ষ্যে কার্যক্রম শুরু করে। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে মিজানকে গ্রেপ্তার করতে সক্ষম হয় র‌্যাব।

Link copied!