• ঢাকা
  • রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬

সাবেক এমপি হেনরীর প্রধান সহযোগী কক্সবাজারে গ্রেপ্তার


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ৬, ২০২৪, ০৯:৩৮ এএম
সাবেক এমপি হেনরীর প্রধান সহযোগী কক্সবাজারে গ্রেপ্তার

সিরাজগঞ্জে ছাত্র-জনতার আন্দোলনে প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে গুলিবর্ষণকারী ও তিন হত্যা মামলার আসামি সাবেক সংসদ (এমপি) সদস্য জান্নাত আরা হেনরীর প্রধান সহযোগী আবু মুছাকে (৪২) কক্সবাজার থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব। 

শনিবার (৫ অক্টোবর) সন্ধ্যা ৭টার দিকে শহরের কলাতলী পয়েন্ট সমুদ্র সৈকতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আবু মুছা সিরাজগঞ্জ পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের দত্তবাড়ী এলাকার বাসিন্দা। 

তাকে গ্রেপ্তারের তথ্য  নিশ্চিত করেন র‍্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের আইন ও গণমাধ্যম শাখার জ্যেষ্ঠ সহকারী পরিচালক ও অতিরিক্ত পুলিশ সুপার মো. আবুল কালাম চৌধুরী।

আবুল কালাম বলেন, গত ৪ আগস্ট সিরাজগঞ্জ সদরে সরকার পতনের এক দফা দাবিতে আন্দোলনরত ছাত্র-জনতার ওপর একদল সন্ত্রাসী প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে গুলিবর্ষণের ঘটনা ঘটে। এতে বেশ কয়েকজন হতাহতের ঘটনা ঘটে। এ ঘটনায় সিরাজগঞ্জ সদর থানায় তিনটি হত্যা মামলা দায়ের হয়। এই মামলার আসামিসহ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে র‍্যাবের তৎপরতা অব্যাহত ছিল।

শনিবার সন্ধ্যায় কক্সবাজার সমুদ্র সৈকতের কলাতলী পয়েন্টে তিন হত্যা মামলার আসামি আবু মুছা অবস্থান করার খবর পায় র‍্যাব। পরে র‍্যাবের একটি দল অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে। 

আবুল কালাম বলেন, “গ্রেপ্তার আসামিকে জিজ্ঞাসাবাদে প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে ছাত্র-জনতার ওপর গুলিবর্ষণের বিষয় স্বীকার করেছে। তার বিরুদ্ধে অস্ত্রের ভয় ও ক্ষমতার দাপট দেখিয়ে সিরাজগঞ্জ পৌর এলাকায় ভূমি দখল, চাঁদাবাজি ও টেন্ডারবাজিসহ বিভিন্ন অপরাধে জড়িত থাকার অভিযোগ রয়েছে।”

আবুল কালাম চৌধুরী বলেন, “গ্রেপ্তার মুছা সিরাজগঞ্জ-২ আসনের সাবেক সংসদ সদস্য জান্নাত আরা হেনরীর প্রধান সহযোগী হিসেবে পরিচিত।” 

গ্রেপ্তার আসামিকে কক্সবাজার সদর থানার কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

Link copied!