• ঢাকা
  • সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

স্বামীসহ সাবেক এমপি হেনরী গ্রেপ্তার


মৌলভীবাজার প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২৪, ০৫:২৬ পিএম
স্বামীসহ সাবেক এমপি হেনরী গ্রেপ্তার

সিরাজগঞ্জ-২ আসনের সাবেক সংসদ সদস্য জান্নাত আরা হেনরী ও তার স্বামী লাবু তালুকদারকে মৌলভীবাজার থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

সোমবার (৩০ সেপ্টেম্বর) মৌলভীবাজারের বর্ষিজোড়া এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয় বলে নিশ্চিত করেছে র‌্যাবের মিডিয়া বিভাগ।

জানা যায়, তারা মৌলভীবাজার শহরতলীর সোনাপুর এলাকার স্থানীয় দেলওয়ার হোসেন বাচ্চুর বাসায় আত্মগোপনে ছিলেন। সেখান থেকে তাদের গ্রেপ্তার করে র‌্যাব-৯।

র‌্যাব জানিয়েছে, গত ৪ আগস্ট সিরাজগঞ্জ সদর এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে ছাত্র-জনতার ওপর হামলা ও হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় মামলা হয়। সেই মামলায় হেনরী ও তার স্বামী আসামি।

গত ৫ আগস্ট ছাত্র-জনতার অভ্যুত্থানে ক্ষমতাচ্যুত হয় টানা প্রায় সাড়ে ১৫ বছর ধরে ক্ষমতায় থাকা আওয়ামী লীগ। এরপর থেকে দলটির নেতাকর্মীদের বিরুদ্ধে দেশের বিভিন্ন স্থানে নির্বিচারে ছাত্র-জনতাকে হত্যার অভিযোগে মামলা করা হয়। গ্রেপ্তার এড়াতে আওয়ামী লীগের বেশির ভাগ নেতাকর্মী পালিয়ে বেড়াচ্ছেন। তাদের অনেকেই ইতোমধ্যে দেশ ছেড়ে পালিয়ে গেছেন।

ধারণা করা হচ্ছে, সিরাজগঞ্জের আলোচিত ও প্রভাবশালী এমপি জান্নাত আরা হেনরী ভারতে পালানোর উদ্দেশে মৌলভীবাজারে অবস্থান করছিলেন। তার বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার ও দুর্নীতির ব্যাপক অভিযোগ রয়েছে।  

Link copied!