• ঢাকা
  • বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

নেত্রকোণার সাবেক পৌর মেয়র ৩ দিনের রিমান্ডে


নেত্রকোণা প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৪, ০৭:৫৪ পিএম
নেত্রকোণার সাবেক পৌর মেয়র ৩ দিনের রিমান্ডে

নেত্রকোণা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পৌরসভার সাবেক মেয়র নজরুল ইসলাম খানের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে নেত্রকোণা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. কামাল হোসেন এ রিমান্ড মঞ্জুর করেন।

আদালত সূত্রে জানা যায়, ২০২২ সালের ১ সেপ্টেম্বর রাতের একটি ঘটনায় গত ৩ সেপ্টেম্বর নেত্রকোণা সদর থানায় করা মামলায় নজরুল ইসলাম খানকে গ্রেপ্তার করে পুলিশ। মামলায় বিএনপি অফিস ও মোটরসাইকেল ভাঙচুর-অগ্নিসংযোগের ঘটনায় তাকে তিন নম্বর আসামি করা হয়। মামলায় এক নম্বর আসামি নেত্রকোণা জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. শামছুর রহমান লিটন, দুই নম্বর নেত্রকোণা-২ আসনের আওয়ামী লীগের সাবেক এমপি আশরাফ আলী খান খসরু।

আসামিপক্ষের আইনজীবী মো. শহিদুল্লাহ বলেন, “বিজ্ঞ আদালত তাকে তিন দিনের রিমান্ডে পাঠিয়েছেন। এটা বিশেষ ক্ষমতা আইনের একটা মামলা ছিল। আমাদের শুনানি শেষে আদালত সন্তুষ্ট হয়ে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।”

এর আগে বুধবার (১১ সেপ্টেম্বর) নেত্রকোণার পুলিশ সুপার মো. ফয়েজ আহমেদ জানিয়েছিলেন, সকাল ৬টার দিকে বিদেশে যাওয়ার চেষ্টার সময় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইমিগ্রেশন পুলিশ সাবেক এই মেয়রকে আটক করে। তাকে ঢাকা থেকে নেত্রকোণায় নিয়ে আসা হয়।

সাবেক মেয়র নজরুল ইসলাম খান শহরের চকপাড়া এলাকার বাসিন্দা। তিনি আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য প্রয়াত আব্বাস আলী খানের ছেলে। নজরুল ইসলাম খান নেত্রকোণা পৌরসভায় তিনবার মেয়র নির্বাচিত হন। তার বাবা আব্বাস আলী খানও নেত্রকোনা পৌরসভার চেয়ারম্যান ছিলেন।

Link copied!