• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

সাবেক বিচারপতি মানিকের জামিন


সিলেট প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৪, ১১:৫৮ এএম
সাবেক বিচারপতি মানিকের জামিন

ভারতে অনুপ্রবেশের চেষ্টার অভিযোগে হওয়া মামলায় অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরীর (মানিক) জামিন মঞ্জুর করেছেন সিলেটের আদালত।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকালে সিলেটের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক এ আদেশ দেন।

এর আগে তাঁর পক্ষে সরকার নিযুক্ত আইনজীবী জামিনের আবেদন করেন।

জামিনের বিষয়টি নিশ্চিত করে আদালতের পুলিশ পরিদর্শক জমশেদ আলম বলেন, সিলেটে করা মামলায় জামিন পেলেও এ এইচ এম শামসুদ্দিন চৌধুরীর বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় মামলা থাকায় তিনি মুক্তি পাচ্ছেন না।

এর আগে সেনাবাহিনী ও পুলিশের কড়া নিরাপত্তার মধ্যে আজ সকাল সোয়া নয়টার দিকে শামসুদ্দিন চৌধুরীকে আদালতে প্রাঙ্গণে আনা হয়। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা মানবঢাল তৈরি করে তাঁকে এজলাসে তোলেন।

গত ২৩ আগস্ট রাত সাড়ে নয়টার দিকে সিলেটের কানাইঘাট উপজেলার সীমান্তবর্তী এলাকা থেকে শামসুদ্দিন চৌধুরীকে স্থানীয় লোকজনের সহায়তায় বিজিবি আটক করে। পরদিন সকালে তাকে কানাইঘাট থানায় হস্তান্তর করা হয়। ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে সেদিন বিকেলে আদালতে হাজির করলে সিলেটের জ্যেষ্ঠ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-১ আলমগীর হোসাইন তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আদালতে প্রবেশের সময় আদালত প্রাঙ্গণে থাকা কয়েকজন তাকে বেধড়ক কিলঘুষি মারেন। কেউ কেউ শামসুদ্দিন চৌধুরীর নাম উল্লেখ করে কটূক্তিমূলক স্লোগান দেন এবং শারীরিকভাবে লাঞ্ছিত করে জখম করেন।

Link copied!