• ঢাকা
  • বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

রাতভর বৃষ্টিতে বন্যার অবনতি


নোয়াখালী প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৪, ০২:৫৮ পিএম
রাতভর বৃষ্টিতে বন্যার অবনতি

রাতভর ঝড়-বৃষ্টি ও বজ্রপাতে নোয়াখালীতে বন্যা ও জলাবদ্ধতা পরিস্থিতির অবনতি হয়েছে। জেলা শহরসহ আট উপজেলায় পানি বৃদ্ধি পাওয়ায় জনদুর্ভোগ আরও বেড়েছে। এই পরিস্থিতিতে আশ্রয়কেন্দ্র থেকে বিধ্বস্ত বাড়ি-ঘরে ফিরে যাওয়া লোকজনের ভোগান্তি বেড়েছে বেশি। যারা এখনও আশ্রয়কেন্দ্রে অবস্থান করছেন তাদেরকে আশ্রয়কেন্দ্র ছেড়ে যাওয়ার জন্য বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃপক্ষ তাড়া দিচ্ছেন। তবে বাড়ি-ঘরে ফিরে যাওয়ার মতো অবস্থা এখনও হয়নি বলে জানিয়েছেন বন্যাকবলিত এলাকার লোকজন।

জেলা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রফিকুল ইসলাম জানিয়েছেন, নোয়াখালীতে বুধবার রাত ৯টা থেকে বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকাল ৬টা পর্যন্ত ৪৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. জাহিদ হাসান খান জানিয়েছেন, আজ বৃহস্পতিবার পর্যন্ত নোয়াখালীর আট উপজেলা, আট পৌরসভা ও ৮৭ ইউনিয়নে পানিবন্দি মানুষের সংখ্যা ১৩ লাখ ৪৫ হাজার ৩ শ জন। ৪৮৩টি আশ্রয়কেন্দ্রে অবস্থান করছে ৫৯ হাজার ৭৮৭ জন মানুষ।

এদিকে জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অস্থায়ী আশ্রয়কেন্দ্রগুলোতে এখনও বানভাসি মানুষ আশ্রয় নেওয়ার কারণে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে পাঠদান শুরু করা সম্ভব হচ্ছে না বলে জানিয়েছেন জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নূরউদ্দিন মোহাম্মদ জাহাঙ্গীর।

Link copied!