• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

বাঁধ কেটে ঘেরের ৬০ লাখ টাকার মাছ ছেড়ে দিলো প্রতিপক্ষ


বরগুনা প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ৬, ২০২৪, ০৮:৩৪ পিএম
বাঁধ কেটে ঘেরের ৬০ লাখ টাকার মাছ ছেড়ে দিলো প্রতিপক্ষ

বরগুনার তালতলীতে জমিসংক্রান্ত বিরোধের জেরে ঘেরের বাঁধ কেটে ৬০ লাখ টাকার মাছ ছেড়ে দেওয়ার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে।

শনিবার (৬ জুলাই) বেলা ১১টার দিকে উপজেলার নিশান বাড়িয়া ইউনিয়নের মেনিপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের মেনিপাড়া গ্রামে ৬ একর জমি নিয়ে মাছের ঘের করেন সোহেল রানা। তিনি গত ৫ বছর ধরে ওই ঘেরে মাছ চাষ করে আসছেন। ওই ঘেরের মালিকানা দাবি করছেন একই গ্রামের আল আমিন মৃধা, খলিল হাওলাদার, জয়নাল ও সোলায়মান মৃধা। শনিবার বেলা ১১টার দিকে ওই জমি দখলে নেওয়ার জন্য ঘেরের বাঁধ কেটে ৬০ লাখ টাকার মাছ ভাসিয়ে দেন তারা।

ঘের মালিক সোহেল রানা বলেন, “তারা স্থানীয় ইউপি সদস্য জসিম হাওলাদারের ক্ষমতার প্রভাব খাটিয়ে আমার মাছের ঘের দখলে নেওয়ার জন্য ২০-২৫ জন লোক দেশীয় অস্ত্র নিয়ে আমার ঘেরের বাঁধ কেটে মাছ ভাসিয়ে দেয়। আমি এনজিও থেকে ঋণ নিয়ে মাছ চাষ করছি। আমি কীভাবে ঋণের টাকা পরিশোধ করব, জানি না।”

বাঁধ কাটার কথা স্বীকার করে অভিযুক্ত খলিল ও আল-আমিন মৃধা বলেন, “ওই ঘেরের ভেতরে আমাদের জমি রয়েছে। তাই আমাদের জমি আমরা বুঝ করে নিচ্ছি।”

এ বিষয়ে তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম খান বলেন, “খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।”

Link copied!