• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য সংরক্ষণের দায়ে জরিমানা


বরগুনা প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ২, ২০২৪, ০১:৪১ পিএম
অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য সংরক্ষণের দায়ে জরিমানা

বরগুনায় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য সংরক্ষণ করে বিক্রিসহ বিভিন্ন অভিযোগে রুচিতা ফাস্টফুড নামের একটি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (২ জুলাই) দুপুরে এ অভিযান পরিচালনা করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর কার্যালয়ের সহকারী পরিচালক বিপুল বিশ্বাস।

অধিদপ্তর সূত্রে জানা যায়, পণ্যের মোড়ক যথাযথভাবে ব্যবহার না করা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য সংরক্ষণ করে বিক্রি করাসহ বিভিন্ন অভিযোগে বরগুনা পৌর শহরের ফাস্টফুড ও রেস্টুরেন্টগুলোতে বাজার তদারকি করে জেলার জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

হোটেল মালিক সমিতির সভাপতি এবং রুচিতা ফাস্টফুডের মালিক মো. হাফেজ জাকির হোসেনের সঙ্গে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলো কথা বলতে রাজি না তিনি।

এ বিষয়ে বরগুনা জেলার জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর কার্যালয়ের সহকারী পরিচালক বিপুল বিশ্বাস বলেন, নিয়মিত বাজার তদারকি কার্যক্রম পরিচালনাকালে পণ্যে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ না দেওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন লঙ্ঘনের দায়ে রুচিতা ব্রেড এন্ড কনফেকশনারিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

Link copied!