• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪, ১ কার্তিক ১৪৩১, ১৩ রবিউস সানি ১৪৪৬

বিস্ফোরণে কাঁপল টেকনাফ, ২৫ বসতঘরে ফাটল


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২৪, ০২:২০ পিএম
বিস্ফোরণে কাঁপল টেকনাফ, ২৫ বসতঘরে ফাটল
নাফ নদীর ওপারে ভয়াবহ বিস্ফোরণ। ছবি: ফাইল

কক্সবাজারে টেকনাফের নাফ নদের ওপার থেকে থেমে থেমে ভারী গোলাগুলির শব্দ ভেসে আসছে। বুধবার (১৬ অক্টোবর) রাতভর বিস্ফোরণের শব্দে রাতভর কেঁপে কেঁপে উঠেছে টেকনাফ। কাঁপুনিতে টেকনাফের সাবরাং আছারবুনিয়া গ্রামের অন্তত ২৫টি মাটির ঘরের দেয়ালে ফাটল ধরেছে।

সাবারাং আছারবুনিয়া এলাকার বাসিন্দা নুরুল আলম বলেন, বুধবার থেকে সীমান্তে ব্যাপক গোলাগুলির শব্দ ভেসে আসছে। এতে এলাকার বেশ কিছু ঘরে ফাটল ধরেছে।

টেকনাফ সাবারাং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর হোসেন জানান, নাফ নদের ওপার থেকে থেমে থেমে ভারী গোলাগুলি আর বিস্ফোরণের শব্দ ভেসে আসছে। এপারে প্রবল কাঁপুনিতে আছারবুনিয়া গ্রামের ২৫টি মাটির দেয়ালের বাড়িতে ফাটল দেখা দেয়ায় মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

সীমান্তের বাসিন্দারা জানান, বুধবার সন্ধ্যা ৭টা থেকে থেকে বৃহস্পতিবার (১৭ অক্টোবর) ভোর ৬টা পর্যন্ত নাফ নদের তীরবর্তী অঞ্চল ও সেন্টমার্টিনে ওপার থেকে গোলাগুলির শব্দ আসতে থাকে। স্থানীয়দের ধারণা, মিয়ানমারের রাখাইন রাজ্যের মংডু শহর ঘিরে স্থানীয় বিদ্রোহী ও সরকারি বাহিনীর মধ্যে সংঘাত তীব্র হয়েছে।

আছারবুনিয়া গ্রামের ২৫টি মাটির দেয়ালের বাড়িতে ফাটল। ছবি: সংগৃহীত

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা আদনান চৌধুরী বলেন, “সীমান্তে গোলাগুলির শব্দ ভেসে আসার কথা শুনেছি। এতে বেশ কয়েকটি ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে।”

Link copied!