• ঢাকা
  • সোমবার, ০৮ জুলাই, ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ১ মুহররম ১৪৪৫

ঘিরে রাখা সেই ভবনে বিকট শব্দে বিস্ফোরণ


রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ২, ২০২৪, ০৪:২২ পিএম
ঘিরে রাখা সেই ভবনে বিকট শব্দে বিস্ফোরণ
তৃতীয় তলার ফ্ল্যাটে বিকট শব্দে বিস্ফোরণ হয়। ছবি : সংগৃহীত

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার বরপা এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা চারতলা বাড়িটিতে অভিযান শুরু করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। মঙ্গলবার (২ জুলাই) দুপুর দেড়টার দিকে ভবনটিতে ঢুকে অভিযান শুরু করেন এটিইউর সদস্যরা।

এদিকে অভিযান শুরুর আধাঘণ্টা পর ভবনটির তৃতীয় তলার ফ্ল্যাটে বিকট শব্দে বিস্ফোরণ হয়। এসময় ফ্ল্যাটের জানালার কাঁচ ভেঙে নিচে পড়তে দেখা যায়।

অভিযানে নেতৃত্ব দেওয়া এটিইউর পুলিশ সুপার মোহাম্মদ ছানোয়ার হোসেন গণমাধ্যমকে বলেন, “ভবনটির তৃতীয় তলার একটি ফ্ল্যাটকে টার্গেট করে অভিযান চলছে। এখানে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল-ইসলামের সদস্যরা আস্তানা গেড়েছে বলে তথ্য পাওয়া গেছে।”

জানা গেছে, চারতলা এ ভবনটির মালিক সৌদি প্রবাসী জাকির হোসেন। সোয়াত ও এটিইউ সদস্যরা ভবনটির ভেতরে প্রবেশের পর দরজা ভাঙার শব্দ পাওয়া যায়।

অভিযানের আগে পুলিশ সুপার ছানোয়ার হোসেন সাংবাদিকদের জানান, গত ৮ ও ৯ জুন নেত্রকোণা সদর উপজেলার কাইলাটি ইউনিয়নের একটি দোতলা বাড়িতে জঙ্গি আস্তানায় অভিযান চালানো হয়। এরই ধারাবাহিকতায় সোমবার কক্সবাজার থেকে এক নারী জঙ্গি সদস্যকে গ্রেপ্তার করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে রূপগঞ্জের বরপার আড়িয়াবো এলাকায় চারতলা এ ভবনটি চিহ্নিত করা হয়। সকাল সাড়ে ১০টা থেকে বাড়িটি ঘিরে রাখে এটিইউ।

ছানোয়ার হোসেন বলেন, “এ ভবনের একটি ফ্ল্যাটে বোমা তৈরিতে এক্সপার্ট এক ব্যক্তিরও অবস্থান রয়েছে বলে তথ্য পেয়েছি। অভিযান শুরুর আগে বাড়ির সব সদস্যদের নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। নিরাপত্তার জন্য গ্যাস ও বিদ্যুৎ সংযোগও বিচ্ছিন্ন রাখা হয়েছে।”

Link copied!