• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

নোয়াখালীতে মডেল মসজিদে বিস্ফোরণ


নোয়াখালী প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ২২, ২০২৩, ০৫:১৭ পিএম
নোয়াখালীতে মডেল মসজিদে বিস্ফোরণ

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলা মডেল মসজিদে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে মসজিদের দ্বিতীয় তলার একটি কক্ষের দুটি দরজা, দুটি জানালা, মেঝে ও সিলিংয়ের কিছু অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে।

মঙ্গলবার (২১ মার্চ) রাত সোয়া ১১টার দিকে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

বিস্ফোরণের খবর পেয়ে বুধবার (২২ মার্চ) সকালে সেখানে ছুটে যান জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান ও পুলিশ সুপার মো. শহীদুল ইসলামসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা। এরপর সেখানে যান পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) ও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) ঊর্ধ্বতন কর্মকর্তারা।

পুলিশ প্রশাসন ও স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে, মঙ্গলবার রাত সোয়া ১১টার দিকে বেগমগঞ্জ উপজেলার আলীপুর এলাকায় নির্মিত উপজেলা মডেল মসজিদের দ্বিতীয় তলায় মুয়াজ্জিন ও খাদেমের থাকার কক্ষে হঠাৎ এ বিস্ফোরণ হয়। ওই সময় কক্ষটিতে মুয়াজ্জিন ও খাদেমদের কেউ ছিলেন না।

বুধবার সকালে মডেল মসজিদে বিস্ফোরণস্থলে গিয়ে দেখা যায়, দ্বিতীয় তলার ওই কক্ষটির মাঝামাঝি স্থানে আগুনে পোড়া জিনিসপত্রের ধ্বংসাবশেষ ছড়িয়ে-ছিটিয়ে আছে। বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত জানালার কাচ পড়ে আছে মেঝেতে। বিস্ফোরণের কারণে সৃষ্ট অগ্নিকাণ্ডে পুরো কক্ষটি ধোঁয়ায় বিবর্ণ হয়ে গেছে। বিস্ফোরণস্থলটিকে ইট দিয়ে চারপাশ ঘিরে রেখেছে পুলিশ।

জেলা পুলিশ সুপার মো. শহিদুল ইসলাম বলেন, প্রাথমিকভাবে মডেল মসজিদের একটি কক্ষে বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে নিশ্চিত হওয়া গেছে। তবে বিস্ফোরণের উৎস সম্পর্কে এখনো সুনির্দিষ্ট কোনো তথ্য পাওয়া যায়নি। ঘটনার সময় ওই পক্ষে কেউ ছিল কি না, সে বিষয়ে তথ্য পাওয়া যায়নি। বিস্ফোরণের উৎস সম্পর্কে নিশ্চিত হওয়ার জন্য এরই মধ্যে বিশেষজ্ঞ দলকে খবর পাঠানো হয়েছে। তারা পরীক্ষা-নিরীক্ষার পর প্রতিবেদন দিলে এ বিষয়ে দ্রুত পরবর্তী আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।

ঘটনাস্থল পরিদর্শনের পর জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বলেন, বিস্ফোরণের বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য সিআইডির বিশেষজ্ঞ দলকে খবর পাঠানো হয়েছে। এ ছাড়া মসজিদের খাদেম ও মুয়াজ্জিনদের প্রশাসনের হেফাজতে নেওয়া হয়েছে। বিস্ফোরণের বিষয়ে সিআইডির কাছ থেকে প্রতিবেদন পাওয়ার পর এ বিষয়ে আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।

Link copied!