• ঢাকা
  • সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

সাবেক এমপি রমেশের জামিন নামঞ্জুর, হত্যা মামলায় পুনঃ গ্রেপ্তার


ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২৪, ০২:৫৮ পিএম
সাবেক এমপি রমেশের জামিন নামঞ্জুর, হত্যা মামলায় পুনঃ গ্রেপ্তার

ঠাকুরগাঁওয়ে বিস্ফোরক ব্যবহারসহ দেশীয় বিভিন্ন অস্ত্র ব্যবহার করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন দমানোর জন্য নেতাকর্মীদের নির্দেশ ও হত্যার দুইটি মামলায় ঠাকুরগাঁও-১ আসনের সাবেক সংসদ সদস্য এবং আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য রমেশ চন্দ্র সেনের জামিন নামঞ্জুর করে ও শ্যোন গ্রেপ্তার অর্থাৎ পুনঃ গ্রেপ্তার দেখানো হয়েছে।  

সোমবার (৩০ সেপ্টেম্বর) সকাল ১২টায় তাকে ঠাকুরগাঁও চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টের তোলা হলে জামিন নামঞ্জুর করেন বিচারক নিত্যানন্দ সরকার।

বিষয়টি নিশ্চিত করেন রমেশ চন্দ্র সেনের আইনজীবী অ্যাডভোকেট মোস্তাক আলম টুলু।

অ্যাডভোকেট মোস্তাক আলম টুলু বলেন, বিস্ফোরকদ্রব্য আইনের একটি মামলায় গত ১৭ আগস্টে তাকে পুলিশ গ্রেপ্তার করেন। তখন থেকেই তিনি কারাগারে আছেন। এরপর ঠাকুরগাঁও রোডের ঘটনায় দুইজন বাদী হয়ে তার নামে দুইটি হত্যা মামলা করেন। যেহেতু রমেশ চন্দ্র সেন আগে থেকেই গ্রেপ্তার ছিলেন, তাই হত্যার দুইটি মামলায় আজকে তাকে পুনঃগ্রেপ্তার দেখানো হয়েছে।

উল্লেখ্য, গত ৫ আগস্ট ঠাকুরগাঁও রোড এলাকায় ৪ জন নিহতের ঘটনায় রমেশ চন্দ্র সেনকে প্রধান আসামি করে ২১ আগস্ট রাতে সদর থানায় ৭৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ২০০ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন সদর উপজেলার আরাজি পাইক পাড়া গ্রামের জাকির হোসেন।

একই ঘটনায় ২ সেপ্টেম্বর দুপুরে সদর উপজেলা হরিনারায়নপুর মোল্লাপাড়া এলাকার মৃত আব্দুল গফুরের ছেলে জামায়াত নেতা মো. ফজলে আলম ওরফে রাসেদ ঠাকুরগাঁও চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আরও একটি অভিযোগ করেন। পরবর্তীতে অভিযোগটি এজাহার হিসেবে গ্রহণের নির্দেশ দেন আদালত।

Link copied!