• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

দিনে তারা শ্রমিক, রাতে ভয়ঙ্কর ডাকাত


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: জুন ২৬, ২০২৪, ০২:৪৩ পিএম
দিনে তারা শ্রমিক, রাতে ভয়ঙ্কর ডাকাত
ডাকাতদলের ৬ সদস্য গ্রেপ্তার। ছবি : প্রতিনিধি

ফরিদপুরে আন্তঃজেলা ডাকাতদলের ৬ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় ডাকাতির কাজে ব্যবহৃত একটি ছোরা, দুটি রড, একটি হাতুড়ি ও একটি সেলাই রেঞ্জ উদ্ধার করা হয়।

বুধবার (২৬ জুন) বেলা ১১টার দিকে ফরিদপুরের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মোর্শেদ আলম এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন।

এর আগে মঙ্গলবার (২৫ জুন) রাতে ফরিদপুরসহ দেশের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন ফরিদপুর সদর উপজেলার পরমানন্দপুর এলাকার আতিয়ার শেখ (৩৮), নারায়নগঞ্জের আড়াইহাজারের লক্ষিপুরা এলাকার মো. কবির হোসেন (৪৩), একই উপজেলার জালাকান্দী এলাকার সাইদুল ইসলাম (৪১), কাইমপুর এলাকার হৃদয় (৩৫), শরীয়তপুরের ডামুড্যা উপজেলার চর বয়রা এলাকার মো. সাইফুল ইসলাম (২৭) এবং একই উপজেলার চরনারায়নপুর এলাকার ফরহাদ হোসেন (৩২)।

পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মোর্শেদ আলম বলেন, “তথ্য প্রযুক্তির সহায়তায় ডাকাতদের শনাক্ত ও তাদের অবস্থান নিশ্চিত করা হয়। পরে ফরিদপুরসহ দেশের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তাররা পেশাদার ডাকাত চক্রের সদস্য। তারা দিনের বেলায় শ্রমিকের রূপ ধারণ করেন, আর রাত হলে বিভিন্ন বাড়িতে ডাকাতি করেন। গ্রেপ্তারদের মধ্যে কবির হোসেনের নামে সাতটি, সাইদুল ইসলামের নামে নয়টি, হৃদয়ের নামে পাঁচটি ও সাইফুল ইসলামের নামে একটি মামলা রয়েছে।”

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) শৈলেন চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. সালাউদ্দিন, কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসানুজ্জামান, ট্রাফিক পরিদর্শক (টিআই) তুহিন লস্কর, ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা (কোতয়ালী জোন) আব্দুল মতিন, মামলার তদন্ত কর্মকর্তা এসআই মাহাবুল করিমসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গত ১৩ জুন রাতে ফরিদপুর সদরের কৃষ্ণনগর ইউনিয়নের গোসাই ভাবুকদিয়া এলাকার একটি বাড়িতে দরজা ভেঙে ঘরে ঢুকে অস্ত্রের মুখে পরিবারের সবাইকে জিম্মি করে ডাকাতির ঘটনা ঘটে। এ ঘটনায় ১৪ জুন কোতয়ালী থানায় একটি মামলা করা হয়। পরে ডাকাতির ঘটনায় জড়িতদের ধরতে অভিযানে নামে পুলিশ। 

Link copied!