• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১, ৯ মুহররম ১৪৪৫

কুকুর-বিড়াল-শিয়ালের তাণ্ডব, ৬ ঘণ্টায় আহত ৭৫


মানিকগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ৭, ২০২৪, ০৭:০০ পিএম
কুকুর-বিড়াল-শিয়ালের তাণ্ডব, ৬ ঘণ্টায় আহত ৭৫

মানিকগঞ্জ জেলা শহরে ৬ ঘণ্টায় কুকুর-বিড়াল-শিয়ালের কামড়ে আহত ৭৫ জন আহত হয়েছেন। এদের মধ্যে কুকুরের কামড়ে ৫৫ জন, বিড়ালের কামড়ে ১৯ জন এবং শিয়ালের কামড়ে একজন আহত হয়েছেন।

রোববার (৭ জুলাই) সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত কুকুর, বিড়াল ও শিয়ালের কামড়ে আহতের ঘটনা ঘটে। আহতরা মানিকগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

হাসপাতালের ভ্যাকসিন ওয়ার্ডের ইনচার্জ ও সিনিয়র স্টাফ নার্স সাইফুল ইসলাম গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন। আহতদের বেশিরভাগ মানিকগঞ্জ পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের বাসিন্দা।

কুকুরের কামড়ে আহত হয়েছেন সেওতা এলাকার কবরস্থানের পরিচ্ছন্নকর্মী ঘটু মিয়া। তিনি বলেন, “আমি সকাল ১০টার দিকে কবরস্থান পরিষ্কার করছিলাম। এমন সময় একটি কুকুর এসে আমার পায়ে কামড় দেয়। পরে আমি দুই হাত দিয়ে কুকুরের মুখ টেনে ছাড়াই। এতে ক্ষিপ্ত হয়ে কুকুরটি আমার হাতে কামড় দিয়ে মাংস ছিঁড়ে নিয়ে যায়।”

আরেক ভুক্তভোগী সালেহা বেগম বলেন, “আমি মানুষের বাড়ি বাড়ি ভিক্ষা করি। সেওতা এলাকায় ভিক্ষা করার সময় একটি কুকুর এসে আমার পায়ে কামড় দিয়ে মাংস ছিঁড়ে নিয়ে যায়। পরে আশেপাশের লোকজন আমাকে হাসপাতালে নিয়ে আসে।”

এ বিষয়ে পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আবুল কালাম আজাদ বলেন, “আজ সকালে ২-৩টি কুকুর আমার ওয়ার্ডের নারী-পুরুষ-শিশু-বৃদ্ধসহ কমপক্ষে ৪০ জনকে কামড় দিয়েছে। এছাড়াও সড়কে চলাচলরত মানুষদেরও কামড়াচ্ছে। এলাকার মানুষসহ পৌরসভার লোকজন কুকুরগুলোকে ধরার চেষ্টা করছে।”

মানিকগঞ্জ জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক মো. বাহাউদ্দিন বলেন, কুকুর, বিড়াল ও শেয়ালের কামড়ের রোগিদের ভ্যাকসিন ও প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়িতে পাঠিয়ে দেওয়া হচ্ছে। এখন পর্যন্ত কাউকে ভর্তি করার প্রয়োজন হয়নি।

Link copied!