• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

বিয়ের আসরে হাজির খালাতো বোন, নববধূকে তালাক


চুয়াডাঙ্গা প্রতিনিধি
প্রকাশিত: জুন ২০, ২০২৪, ০১:৫১ পিএম
বিয়ের আসরে হাজির খালাতো বোন, নববধূকে তালাক
বিয়ে : প্রতীকী ছবি

চুয়াডাঙ্গার সদর উপজেলায় বিয়ের আসরে স্ত্রীর দাবিতে খালাত বোন হাজির হওয়ায় নববধূকে তালাক দেওয়ার ঘটনা ঘটেছে। রোববার (১৬ জুন) কোরবানির ঈদের আগের দিন সন্ধ্যায় উপজেলায় দর্শনা থানায় আকন্দবাড়িয়া গ্রামে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় ক্ষতিপূরণ বাবদ অবশ্য নববধূকে ৭৫ হাজার টাকা দেনমোহরানাসহ মোট সোয়া ৫ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে হয়েছে বরকে। এছাড়া খালাত বোনের পক্ষে থানায় একটি লিখিত অভিযোগ করা হয়েছে।

বরের নাম আশিপ রহমান (২২)। তিনি জীবননগর উপজেলার সিংনগর গ্রামের শমসের আলীর ছেলে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, ওইদিন বিকেলে আশিপ দামড়হুদা উপজেলা দর্শনা থানার আকন্দবাড়িয়া গ্রামের মৃত মিজানুর রহমানের মেয়ের সঙ্গে বিবাহ করার জন্য বরসহ প্রায় অর্ধশত বর যাত্রীরা আসে। খাওয়া শেষে সন্ধায় বিবাহের কাজ শেষ হওয়ার পর পরই বরের খালাতো বোন বিয়ের আসরে আসেন। তিনি অভিযোগ করেন তার সঙ্গে ৮ মাস আগে বিয়ে হয়েছে। এ অভিযোগ বলার সঙ্গে সঙ্গে বিয়ের আসরেই ত্রিমুখী সংঘর্ষ বেঁধে বর, নববধূ, বরযাত্রী ও আগের দাবিকরা স্ত্রীসহ প্রায় ৭-৮ জন আহত হন। পরে দর্শনা থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

স্থানীয় মাতব্বর, ও সুধীজনেরা ঘটনাটি শোনারপর বিয়ের আসরেই বসে নববধূর দেনমোহরানার ৭৫ হাজার টাকাসহ ক্ষতিপূরণ বাবদ সাড়ে ৪ লাখ টাকা বরকে পরিশোধ করার নির্দেশ দেন। বিয়ে পড়ানোর ওই একই কাজী দিয়ে সঙ্গে সঙ্গে তালাক সম্পন্ন করান হয়।

দর্শনা থানার ওসি বিপ্লব কুমার সাহা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পুলিশের একটি টিম ঘটনাস্থলে উপস্থিত হয়ে নিয়ন্ত্রণ নেয়। গত ৮ মাস আগে বরের খালাতো বোনের সঙ্গে যে বিবাহের অভিযোগ উঠে ওই ঘটনায় বরের খালাতো বোনের পরিবারের পক্ষ থেকে একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

Link copied!