• ঢাকা
  • শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১, ৮ রবিউল আউয়াল ১৪৪৬

মসজিদের ইমামকে চাকরিচ্যুত, ছাত্রলীগ নেতাকে গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ২৩, ২০২৪, ০৯:০৪ পিএম
মসজিদের ইমামকে চাকরিচ্যুত, ছাত্রলীগ নেতাকে গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ

ফরিদপুরের সালথা উপজেলায় জুমার নামাজের বয়ানে আওয়ামী লীগ সরকারের জুমুল-নির্যাতন নিয়ে কথা বলায় কারণে এক ইমামকে চাকরিচ্যুত করার প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে।

শুক্রবার (২৩ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সালথা উপজেলার তাওহিদি জনতা ও ওলামা মাশায়েখের ব্যানারে সালথা বাইপাস সড়কে এই কর্মসূচি পালিত হয়।

এসময় ইমামকে চাকরিচ্যুত করার ঘটনায় জড়িত সালথা উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নাজমুল হোসেন ও সংশ্লিষ্টদের গ্রেপ্তারের দাবি জানানো হয়।

বিক্ষোভ সমাবেশে সালথা মডেল মসজিদের ইমাম রবিউল ইসলাম, বাংলাদেশ জামায়াতে ইসলামি, ইসলামি ছাত্রশিবির, ইসলামি আন্দোলন বাংলাদেশ, হেফাজত ইসলাম, বাংলাদেশ যুব মজলিশ, সাধারণ ছাত্র জনতাসহ অন্যান্য ইসলামি সমমনা সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এই বিষয়ে সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ফায়েজুর রহমান বলেন, “খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ ফোর্স পাঠানো হয়েছিল। এ ব্যাপারে এখনো কোনো লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।”

এর আগে ৯ আগস্ট জুমার নামাজের বয়ানে আওয়ামী লীগ সরকারের জুমুল-নির্যাতন নিয়ে কথা বলার কারণে হাফেজ মাওলানা মুজাহিদুল হক (৩৫) নামের এক ইমামকে চাকরিচ্যুত করে মসজিদ থেকে বের করে দেওয়া হয়।

এ ঘটনায় বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে ২২ আগস্ট আসরের নামাজের পর বিষয়টি নিয়ে স্থানীয় ওলামায়ে কেরাম বসে সমাধান করে উক্ত ওই ইমামকে চাকরিতে পুনর্বহাল করেন। সন্ধ্যায় বাড়ি ফেরার পথে ওলামায়ে কেরামের মধ্যে একজন সদস্যকে মারধর করার অভিযোগ ওঠে মাঝারদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান মো. আফছার মাতুব্বরের ছেলে এবং মসজিদ কমিটির সভাপতি স্বপন মাতুব্বরের ভাই সাবেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাজমুল হোসেনের বিরুদ্ধে।

Link copied!