• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

সংবাদ সংগ্রহে গিয়ে হামলার শিকার ডেইলি স্টার সাংবাদিক


সাভার প্রতিনিধি
প্রকাশিত: মে ২৬, ২০২৪, ০৬:৫৮ পিএম
সংবাদ সংগ্রহে গিয়ে হামলার শিকার ডেইলি স্টার সাংবাদিক

সংবাদ সংগ্রহে গিয়ে দুর্বৃত্তের হামলার শিকার হয়েছেন ডেইলি স্টার পত্রিকা ও নাগরিক টেলিভিশনের সাভার সংবাদদাতা আকলাকুর রহমান আকাশ (৩৬)।

রোববার (২৬ মে) সকাল সাড়ে ১০টার দিকে সাভার পৌর এলাকার ভাগলপুর সিরাক্সি বাজারে বেঙ্গল সিরাক্সি কারখানার মূল ফটকে এ হামলার ঘটনা ঘটে।

আহত আকলাকুর রহমান আকাশ সাভার পৌর এলাকার তালবাগ মহল্লায় ভাড়া বাসায় বসবাস করেন।

হামলার শিকার সাংবাদিক আকাশের বরাত দিয়ে দ্য বিজনেস স্ট্যান্ডার্ডের সাভার প্রতিনিধি নোমান মাহামুদ জানান, র্দীঘদিন ধরেই সিরাক্সি এলাকার বেঙ্গল সিরাক্সি কারখানায় মালিকানা নিয়ে দ্বন্দ্ব চলছিল। আজ হঠাৎ ওই কারখানায় এক পক্ষ লাঠিসোটা নিয়ে দখল করতে যায়। সেই খবর পেয়ে আকাশ ঘটনাস্থলে সংবাদ সংগ্রহ করতে যান। পরে সেখানে ছবি তুলতে গেলে অর্ধশত লোক তাকে ঘিরে ধরে। এর মধ্যে কয়েকজন আকাশকে মুখে, চোখে ও মাথায় এলোপাথারি মারধর করে। পরে আমি খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে  আকাশকে আহত অবস্থায় উদ্ধার করি। এরপর তাকে প্রথমে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে এনাম মেডিকেল হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হয়।”

এরপর আকাশের উন্নত চিকিৎসার জন্য রাজধানীর একটি হাসপাতালে প্রেরণ করা হয়েছে বলে জানান তিনি।

হামলার শিকার সাংবাদিক আকাশ বলেন, “সকালে হঠাৎ খবর পাই সাভারের সিরাক্সি বাজারে বেঙ্গল সিরাক্সি কারখানা কে বা কারা জোরপূর্বক দখল নিচ্ছে। এসময় আমি ঘটনাস্থলে যাই। পরে দেখি দুর্বৃত্তরা সিরাক্সি কারখানাটির কম্পিউটার ও সিসি ক্যামেরা ভেঙে ফেলছে। এমন দৃশ্য দেখে আমি মোবাইল ফোনে ভাঙচুরের ছবি তুলি। এসময় হঠাৎ কয়েকজন এসে আমাকে মারধর শুরু করে। পরে আমার মোবাইল ফোন ও মানিব্যাগ ছিনিয়ে নিয়ে যায় দুর্বৃত্তরা।”

সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়মুল হুদা বলেন, আহত সাংবাদিকের নাক ও চোখে আঘাত লেগেছে। তাকে উন্নত চিকিৎসার জন্য অন্য হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

এ বিষয়ে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ জামান বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Link copied!