• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

এমপি আনোয়ারুলের বাড়িতে নেতা-কর্মীদের ভিড়


ঝিনাইদহ প্রতিনিধি
প্রকাশিত: মে ২২, ২০২৪, ০৪:৩৪ পিএম
এমপি আনোয়ারুলের বাড়িতে নেতা-কর্মীদের ভিড়

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিমের মৃত্যুর খবরে তার বাড়ির সামনে ভিড় করেছেন আওয়ামী লীগের স্থানীয় নেতা–কর্মীরা। বুধবার (২২ মে) বেলা ১১টার পর ঝিনাইদহের কালীগঞ্জ শহরের নিশ্চিন্তপুর এলাকায় আসেন তারা।

এমিপ আনোয়ারুলের মৃত্যুর খবর পেয়ে আজ বেলা ১১টার পর কালীগঞ্জ শহরের নিশ্চিন্তপুর এলাকার বাড়ির সামনে আওয়ামী লীগের নেতা–কর্মীরা আসতে শুরু করেন। কিছুক্ষণের মধ্যে ওই এলাকা লোকারণ্য হয়ে যায়। দুপুর ১২টার দিকে আসেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইসরাত জাহান ও কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবু আজিফ।

জানা গেছ, চারতলা ওই বাড়িতে ছোট মেয়ে ও স্ত্রীকে নিয়ে থাকতেন আনোয়ারুল আজিম। বাড়ির নিচতলা গুদাম হিসেবে ব্যবহৃত হয়। দ্বিতীয় ও তৃতীয় তলায় বসবাসের কক্ষ। চতুর্থ তলায় রান্নাঘর।

আওয়ামী লীগের উপজেলা শাখার যুগ্ম সম্পাদক ও সুন্দরপুর-দুর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ওহিদুজ্জামান বলেন, সংসদ সদস্যের মৃত্যুতে গোটা কালীগঞ্জের মানুষ একজন প্রাণের নেতাকে হারাল। তারা ভারত থেকে মরদেহ ফেরত পাওয়ার অপেক্ষায় আছেন। এরপর জানাযা শেষে পরবর্তী কর্মসূচির বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

কালীগঞ্জ পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আশরাফুল আলম জানান, আনোয়ারুল আজিম এলাকায় জনপ্রিয় ছিলেন। এ কারণে একটি মহল চক্রান্ত করে এই হত্যাকাণ্ড ঘটিয়েছে। যথাযথ তদন্তের মাধ্যমে হত্যার কারণ ও হত্যাকারীদের আইনের আওতায় আনার দাবি জানান তিনি।

১২ মে আওয়ামী লীগের দলীয় সংসদ সদস্য আনোয়ারুল আজিম চিকিৎসার জন্য দর্শনা সীমান্ত দিয়ে ভারতে যান। ১৪ মে পর্যন্ত পরিবারের সঙ্গে তার যোগাযোগ ছিল। তবে ১৬ মে সংসদ সদস্যের মোবাইল ফোন থেকে আনোয়ারুল আজিমের ব্যক্তিগত সহকারী আবদুর রউফের কাছে ফোন আসে। তিনি ফোন ধরতে পারেননি। পরে আবার তিনি ফোন করলে মোবাইল ফোনটি বন্ধ পান। এর পর থেকে সংসদ সদস্যের সঙ্গে যোগাযোগবিচ্ছিন্ন। আনোয়ারুল আজিমের মেয়ে মুমতারিন ফেরদৌস গত রোববার বিকেলে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ে গিয়ে তার বাবার নিখোঁজ হওয়ার বিষয়টি জানান। পশ্চিমবঙ্গে আনোয়ারুল আজিম খুন হয়েছেন বলে আজ তথ্য পেয়েছে বাংলাদেশের পুলিশ।

Link copied!