• ঢাকা
  • শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

স্থানীয় বিএনপি নেতাদের বিরুদ্ধে কেন্দ্রীয় নেতার গুরুতর অভিযোগ


বরিশাল প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২৪, ০৫:০২ পিএম
স্থানীয় বিএনপি নেতাদের বিরুদ্ধে কেন্দ্রীয় নেতার গুরুতর অভিযোগ
দলীয় নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় করেন বরিশাল-৪ আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মেজবা উদ্দিন। ছবি : সংগৃহীত

বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলায় নিজ দলের নেতাদের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুলেছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মেজবা উদ্দিন (ফরহাদ)। তিনি বলেন, গত ৫ আগস্টের পর থেকে সংখ্যালঘুদের বাড়িতে রাতের আঁধারে প্রবেশসহ মাছের ঘাট, বালুমহাল দখল এবং বিভিন্ন লোকের কাছ থেকে চাঁদা আদায়ের কারণে বিএনপিকে চাঁদাবাজদের দল হিসেবে সাধারণ মানুষের কাছে প্রশ্নবিদ্ধ করা হয়েছে। এই অপতৎপরতার নেতৃত্ব দিচ্ছেন উপজেলা বিএনপির আহ্বায়ক গিয়াস উদ্দীন ও তার দলবল।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে বরিশাল নগরের কালীবাড়ি সড়কে নিজ বাসভবনে মেহেন্দীগঞ্জের বিএনপির নেতা-কর্মীদের নিয়ে মতবিনিময় সভায় এমন মন্তব্য করেন তিনি।

মেজবা উদ্দিন তিনি বরিশাল-৪ আসনের (হিজলা-মেহেন্দীগঞ্জ) সাবেক সংসদ সদস্য।

সভায় মেজবা উদ্দিন বলেন, “উপজেলা বিএনপির বর্তমান আহ্বায়ক কমিটির নেতারা বিশেষ একটি গ্রুপ তৈরি করে নিজেরা আর্থিকভাবে বিএনপিকে ব্যবহার করছেন। তারা দখল, চাঁদাবাজি করে বিএনপিকে ক্ষতিগ্রস্ত করার অপচেষ্টা করছেন। আপনারা আজ এখানে যারাই এসেছেন, তারা কখনোই দলের ভাবমূর্তিসহ নিজেদের ক্ষতি হয়, সেদিকে পা বাড়াবেন না।”

দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে সাবেক সংসদ সদস্য মেজবা উদ্দিন বলেন, “গিয়াস উদ্দীনসহ তার লোকদের এসব অপকর্মের ব্যাপারে কেন্দ্রীয় বিএনপি নেতাদের কাছে অভিযোগ আছে। তারা এসব অভিযোগ তদন্ত করছেন এবং কেন্দ্রীয় নেতারা সঠিক তদন্তের মাধ্যমে এদের কাছ থেকে বিএনপিকে মুক্ত করে তৃণমূল বিএনপি নেতা-কর্মীদের মুখে হাসি ফিরিয়ে দেবেন।”

মতবিনিময় সভায় আরও বক্তব্য দেন মেহেন্দীগঞ্জ পৌর বিএনপির সভাপতি জিয়া উদ্দিন, বরিশাল মহানগর ছাত্রদলের সহসভাপতি দেলোয়ার হোসেন, লেঙ্গুটিয়ার বিএনপি নেতা আলম ভূইয়া, জাঙ্গালিয়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক হেলাল বাদশা প্রমুখ।

Link copied!