• ঢাকা
  • শনিবার, ২৪ আগস্ট, ২০২৪, ৮ ভাদ্র ১৪৩১, ১৮ সফর ১৪৪৫

কোটা সংস্কার আন্দোলনে ককটেল হামলা, আহত ৪


বগুড়া প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১৬, ২০২৪, ০১:৪৪ পিএম
কোটা সংস্কার আন্দোলনে ককটেল হামলা, আহত ৪
জেলার মানচিত্র

বগুড়া সরকারি আজিজুল হক কলেজে কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর ককটেল হামলার ঘটনা ঘটেছে। এতে চার শিক্ষার্থী আহত হয়েছেন।

মঙ্গলবার (১৬ জুলাই) বেলা ১১টার দিকে কলেজের আমচত্বরে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।

আহত শিক্ষার্থীরা হলেন সুমন রানা, মামুন, তাফসি, মিলন ও সুমন কুমার পাল। তারা বগুড়া সরকারি আজিজুল হক কলেজের অনার্স তৃতীয় বর্ষের শিক্ষার্থী।

এ ঘটনায় পরস্পরকে দায়ী করছে আন্দোলনরত শিক্ষার্থী ও ছাত্রলীগ। আহত শিক্ষার্থীরা বরছেন, ককটেল হামলা করেছে ছাত্রলীগ। অন্যদিকে ছাত্রলীগ বলেছে, আন্দোলনকারীরাই ছাত্রলীগকে লক্ষ্য করে ককটেল নিক্ষেপ করেছে। এই ঘটনার পর থেকে কলেজ ক্যাম্পাসে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

শিক্ষার্থীরা জানান, মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে কলেজ ক্যাম্পাসের জামিলনগর গেটে কোটা সংস্কার আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। তারা বেশ কিছু সময় স্টেশন সড়ক অবরোধ করে রাখেন। এরপর সড়ক থেকে সরে কলেজ ক্যাম্পাসে আমতলা অবস্থান নেওয়ার চেষ্টা করেন। এ সময় হঠাৎ কলেজের আমচত্বরে পরপর দুটি ককটেলের বিস্ফোরণ ঘটে। এতে চারজন আহত হন। আহতদের উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে ক্যাম্পাসে অবস্থান নেন ছাত্রলীগের নেতা-কর্মীরা। তারা কলেজ ক্যাম্পাসে মিছিল করেন।

জেলা ছাত্রলীগের সভাপতি সজীব সাহা বলেন, “আমরা সাত মাথায় অবস্থান করছিলাম। কলেজের সামনে সড়ক অবরোধের খবর পেয়ে কলেজ ক্যাম্পাসে এলে আন্দোলনকারীরা আমাদের লক্ষ্য করে ককটেল বিস্ফোরণ ঘটনায়।”

আজিজুল হক কলেজ ক্যাম্পাসে দায়িত্বে থাকা বগুড়া স্টেডিয়াম ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক আশিক ইকবাল বলেন, যে কোনো প্রকার অপ্রীতিকর পরিস্থিতি নিয়ন্ত্রণে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ছিলিমপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক মিলাদুন্নবী বলেন, সরকারি আজিজুল হক কলেজে ককটেল বিস্ফোরণে আহত চারজন হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের চিকিৎসা চলছে। 

Link copied!