• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

পুকুর সেচে মিলল চাইনিজ রাইফেল-শটগান


সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২৪, ০৬:৪৯ পিএম
পুকুর সেচে মিলল চাইনিজ রাইফেল-শটগান

সরকার পতনের ছাত্র-জনতার আন্দোলনে সিরাজগঞ্জের এনায়েতপুরে থানা থেকে লুট হওয়া অস্ত্রের দু’টি দেড় মাস পর উদ্ধার হয়েছে। টানা দু’দিন পুকুর সেচে বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে অস্ত্র দুটি উদ্ধার করা হয়।

যৌথবাহিনীর উদ্যোগে উদ্ধার হওয়া অস্ত্র দুটির একটি চাইনিজ রাইফেল, অন্যটি শটগান। পানি সেচে একটি গ্যাস সেল, একটি ওয়ারলেস ও দু’রাউন্ড শটগানের গুলি উদ্ধার হয়েছে। ধারণা করা হচ্ছে, অস্ত্র লুটের পর দুর্বৃত্তরা সেগুলো পুকুরে ফেলে দেয়।

সিরাজগঞ্জের সেনাবাহিনীর দায়িত্বপ্রাপ্ত লে. কর্নেল নাহিদ-আল-আমীন জানান, যৌথবাহিনীর উদ্যোগে এনায়েতপুর থানা সংলগ্ন পুকুর সেচে দুটি অস্ত্র, একটি ওয়ারলেস ও দুই রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

এনায়েতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন ইয়াজদানী জানান, বৃহস্পতিবার দুপুর পর্যন্ত সাতটি অস্ত্র উদ্ধার করা হলেও এখনো ৯টি অস্ত্র এবং ৯১১টি বিভিন্ন ধরনের গোলাবারুদ লুটের তালিকায় রয়েছে।

উল্লেখ্য, গত ৪ আগস্ট সরকার পতনের আন্দোলনে এনায়েতপুর থানায় অগ্নীসংযোগ, ভাঙচুর ও কমপক্ষে ১৬টি অস্ত্র সহস্রাধিক গোলাবারুদ লুটের ঘটনা ঘটে। ওই সময় দুর্বৃত্তদের হামলায় ১৫ জন পুলিশ সদস্য নিহত হন। এই ঘটনার বিশ দিন পর স্থানীয় আওয়ামী লীগের চার নেতার নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৬ হাজার জনের বিরুদ্ধে এনায়েতপুর থানায় মামলা হয়েছে। পুলিশ বাদী হয়ে মামলাটি করেন।

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!