• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

সন্তানরা যেন অসৎ সঙ্গে না জড়ায় : খাদ্যমন্ত্রী


নওগাঁ প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ৬, ২০২৪, ০৬:২৫ পিএম
সন্তানরা যেন অসৎ সঙ্গে না জড়ায় : খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, একাডেমিক শিক্ষা গ্রহণের পাশাপাশি শিক্ষার্থীদের মানবিক গুণাবলি অর্জন করতে হবে। তিনি শিক্ষার্থীদের নিজের বিবেক কাজে লাগিয়ে মানবসেবায় আত্মনিয়োগের আহ্বান জানান।

শনিবার (৬ জুলাই) দুপুরে নওগাঁ সদর উপজেলা পরিষদ অডিটরিয়ামে ২০২৩ সালের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে খাদ্যমন্ত্রী এসব কথা বলেন।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, “জীবনে বড় হতে হলে কঠোর পরিশ্রম করতে হবে। বই আর বালিসকে আপন করতে হবে। মাদক ও মোবাইল ফোনের অপব্যবহার থেকে নিজেদের বিরত রাখার কঠোর সংকল্প থাকতে হবে।”

অভিভাবকদের উদ্দেশে খাদ্যমন্ত্রী বলেন, “আপনাদের সন্তানেরা যেন অসৎ সঙ্গে না জড়ায় সেদিকে লক্ষ্য রাখবেন। সন্তানদের ডিজিটাল প্রযুক্তির ভালো দিক গ্রহণ আর খারাপ বিষয়গুলো বর্জন শেখাতে হবে। মোবাইল ফোনের অতিরিক্ত ব্যবহার শিক্ষার্থীদের উপকারের পরিবর্তে ক্ষতি বেশি করে এটা বোঝাতে হবে।” তিনি শিক্ষার্থীদের বিষয় পছন্দের ক্ষেত্রে পারদর্শিতাকে গুরুত্ব দেওয়ার আহ্বান জানান।

অনুষ্ঠানে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পাওয়া ৫৬০ জন শিক্ষার্থীকে ক্রেস্ট, সনদ ও পুরস্কার তুলে দেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। এ সময় কৃতী শিক্ষার্থীদের সঙ্গে অভিভাবক ও গণমাধ্যমের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন নওগাঁ সদর আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল, সদর উপজেলা চেয়ারম্যান মাহবুবুল হক কমল, অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান, ইথেন এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী ইকবাল শাহরিয়ার রাসেল এবং জেলা ছাত্রলীগের সভাপতি সাব্বির রহমান রিজভী।

Link copied!