• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

সাতক্ষীরায় শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের ধাওয়া-পাল্টা ধাওয়া


সাতক্ষীরা প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১৭, ২০২৪, ০৪:৫৮ পিএম
সাতক্ষীরায় শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের ধাওয়া-পাল্টা ধাওয়া

সাতক্ষীরায় কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগ ও মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও হামলার ঘটনা ঘটেছে।

বুধবার (১৭ জুলাই) দুপুর ১২টার দিকে সাতক্ষীরা সদর হাসপাতালে মোড়ে কোটা সংস্কার আন্দোলনকারীরা মিছিল নিয়ে নারকেলতলা অভিমুখে যাচ্ছিলেন। এ সময় সিবি হাসপাতালের সামনে পৌঁছলে আন্দোলনকারীদের ওপর অতর্কিত হামলা চালায় ছাত্রলীগ। এ সময় উভয় পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। একপর্যায়ে ছাত্রলীগের নেতাকর্মীরা পালিয়ে যান। পরে কোটা সংস্কার আন্দোলনকারীরা সাতক্ষীরা খুলনা রোড মোড়ে অবস্থান নেন।

এ বিষয়ে কোটা সংস্কার আন্দোলনের সমম্বয়ক ইমরান হোসেন বলেন, “ডিসি অফিস সংলগ্ন এলাকা থেকে আমরা একটি শান্তিপূর্ণ মিছিল নিয়ে নারকেলতলা এলাকার দিকে যাচ্ছিলাম। সিবি হাসপাতাল সংলগ্ন এলাকায় পৌঁছলে ছাত্রলীগের নেতাকর্মীরা আমাদের ওপর হামলা চালায়। এতে আমরা ছত্রভঙ্গ হয়ে যাই। কিছুক্ষণের মধ্যে আমরা সংগঠিত হয়ে ছাত্রলীগের নেতাকর্মীদের পাল্টা ধাওয়া দিলে তারা পালিয়ে যায়।”

জেলা মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের সাধারণ সম্পাদক সৈয়দ হাসান ইমান বলেন, “কোটা সংস্কার আন্দোলনে অরাজনৈতিক প্লাটফর্ম থেকে সাধারণ শিক্ষার্থীরা আন্দোলন করুক, এটা অন্য বিষয়। কিন্তু এই আন্দোলনে ছাত্রদল ও ছাত্র শিবির ঢুকে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে। আমরা এর প্রতিবাদ জানিয়েছি মাত্র।”

সাতক্ষীরা জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেক বিন আব্দুল আজিজ বলেন, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। আন্দোলনের পক্ষে-বিপক্ষের কেউ এখন মাঠে নেই।

Link copied!