• ঢাকা
  • বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬

থানা থেকে আসামি ছিনিয়ে নেওয়ার চেষ্টায় মামলা


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২৪, ০১:১৪ পিএম
থানা থেকে আসামি ছিনিয়ে নেওয়ার চেষ্টায় মামলা

কক্সবাজার সদর মডেল থানায় হামলা চালিয়ে সদরের পিএমখালী ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল্লাহকে ছিনিয়ে নেওয়ার চেষ্টায় মামলা হয়েছে।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) কক্সবাজার সদর থানার এস আই (নিরস্ত্র) সুষ্ময় দাশ গুপ্ত বাদী হয়ে মামলাটি করেন।

মামলায় পিএমখালী ইউপির চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল্লাহকে প্রধান করে ৩৪ জন নামীয় ও অজ্ঞাত ৫০০-৬০০ জনকে আসামি করা হয়েছে।

এজহারে বাদী উল্লেখ করেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্রদের ওপর হামলার একটি মামলায় যৌথ বাহিনী আব্দল্লাহকে আটকের পর সেনাবাহিনীর ঝিলংজা ক্যাম্পে নিয়ে যায়। সেখান থেকে পুলিশকে সোপর্দ করলে আব্দুল্লাহকে থানায় নিয়ে আসে পুলিশ। থানার আশেপাশে  আগে থেকে  উৎপেতে থাকা আব্দুল্লাহর বাহিনী হামলা চালিয়ে তাকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এ সময় হামলায় বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হন।

এ ঘটনায় তাৎক্ষণিক ফুটেজ পর্যবেক্ষণ করে ঘটনার সঙ্গে জড়িত ২ জনকে আটক করা হয়।

উল্লেখ, সোমবার (২৩ সেপ্টেম্বর) কক্সবাজারে যৌথবাহিনীর অভিযানে গ্রেপ্তার হওয়া পিএমখালি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল্লাহকে কক্সবাজার সদর মডেল থানা থেকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এ সময় পুলিশ এবং আব্দুল্লাহর কর্মী-সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এদিকে বিকেলে চেয়ারম্যান আব্দুল্লাহকে সদর থানা হেফাজতে আনা হলে হাজারো কর্মী-সমর্থক থানা থেকে তাকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন।

ওইদিন কক্সবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ফয়জুল আজিম বলেন, পিএমখালি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল্লাহকে যৌথবাহিনী গ্রেপ্তার করে কক্সবাজার সদর মডেল থানায় সোপর্দ করার জন্য নিয়ে আসে।

Link copied!