• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

গ্রেপ্তার এড়াতে মায়ের জানাজা না পড়েই চলে গেলেন বিএনপি নেতা


চট্টগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৩, ০১:১০ পিএম
গ্রেপ্তার এড়াতে মায়ের জানাজা না পড়েই চলে গেলেন বিএনপি নেতা

চট্টগ্রামের মিরসরাইয়ে মায়ের জানাজা পড়তে এসে পুলিশের ভয়ে পালিয়ে গেছেন উপজেলা বিএনপির সদস্যসচিব গাজী নিজাম উদ্দিন। সাদা পোশাকে পুলিশের উপস্থিতি টের পেয়ে মায়ের জানাজা না পড়েই চলে যান তিনি।

বার্ধক্যজনিত কারণে দীর্ঘদিন অসুস্থ থাকার পর শুক্রবার (২০ অক্টোবর) রাতে গাজী নিজাম উদ্দিনের মা মাহমুদা খানম (৭৩) মারা যান। শনিবার (২১ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় নিজ বাড়িতে তার জানাজার আয়োজন করা হয়। নেতাকর্মীদের সঙ্গে জানাজার ২০ মিনিট আগে বাড়িতে উপস্থিত হন নিজাম উদ্দিন।

তবে তার উপস্থিতির কথা জানতে পেরে জোরারগঞ্জ থানা-পুলিশের কয়েকজন সদস্য সাদা পোশাকে সেখানে উপস্থিত হন। জানাজার পর তাকে গ্রেপ্তার করা হতে পারে, এমন আশঙ্কা থেকে মায়ের জানাজা না পড়েই স্থান ত্যাগ করেন গাজী নিজাম। এ সময় কয়েক শ নেতাকর্মী মানবঢাল তৈরি করে তাকে নিরাপত্তা দিয়ে এলাকা পার করে দেন।

মিরসরাই উপজেলা যুবদলের আহ্বায়ক কামাল উদ্দিন বলেন, “পুলিশ লীগের গ্রেপ্তার আতঙ্কে মায়ের জানাজা পড়তে পারেননি মিরসরাই উপজেলা বিএনপির সদস্যসচিব গাজী নিজাম উদ্দিন। এর থেকে দুঃখের বিষয় আর কী হতে পারে। গ্রেপ্তার করার জন্য কেন জানাজাকে বেছে নিতে হবে? আমরা এর তীব্র প্রতিবাদ জানাই।”

এ বিষয়ে জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদ হোসেন বলেন, “বিএনপি নেতার মায়ের জানাজার বিষয়টি আমার জানা ছিল না। ওটা শুনেছি রাতে। দুর্গাপূজা উপলক্ষে থানাজুড়ে পুলিশ ডিউটি করেছে। তিনি যেহেতু হত্যা মামলার আসামি হয়তো ভয় কাজ করেছে। তবে জানাজায় উপস্থিত থাকলে গ্রেপ্তারও হতে পারতেন, যেহেতু তিনি আসামি।”

উল্লেখ্য, মিরসরাই উপজেলার ওসমানপুরে বিএনপি-আওয়ামী লীগের মধ্যে সংঘর্ষে রায়হান হোসেন রুমন নামের এক তরুণ নিহতের ঘটনায় গত ৩০ সেপ্টেম্বর জোরারগঞ্জ থানায় একটি হত্যা মামলা করা হয়। ওই মামলায় অন্যদের সঙ্গে গাজী নিজাম উদ্দিনকে আসামি করা হয়। একই ঘটনায় ১ অক্টোবর জোরারগঞ্জ থানায় একটি মারামারির মামলায়ও তাকে আসামি করা হয়েছে।

Link copied!