• ঢাকা
  • বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬

জোড়া হত্যা মামলায় খালাস পেলেন বিএনপি নেতা দুলু


নাটোর প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২৪, ০২:৫০ পিএম
জোড়া হত্যা মামলায় খালাস পেলেন বিএনপি নেতা দুলু

নাটোরের যুবলীগ কর্মী রাকিব ও রায়হান হত্যা মামলায় বিএনপির কেন্দ্রীয় নির্বাহীর সদস্য এম রুহুল কুদ্দুস তালুকদার দুলুসহ জেলা বিএনপির ১৪ নেতা কর্মীকে খালাস দিয়েছেন আদালত। 

বুধবার (২৫ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে নাটোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-৩ বিচারক মো. মাইনুদ্দীন এই রায় দেন।

মামলার এজাহার সুত্রে জানা যায়, ২০১৫ সালে ৫ জানুয়ারি আওয়ামী লীগের ঘোষিত সংবিধান সুরক্ষা ও গণতন্ত্র রক্ষায় বিজয় র‍্যালি কর্মসূচিতে যাওয়ার সময় নাটোর সদর উপজেলার তেবারিয়া এলাকায় রাকিব ও রায়হান নামের দুইজনকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। 

এ ঘটনায় নিহত রাকিবের বড় ভাই আনজুল ইসলাম বাদী হয়ে সদর থানায় একটি এজাহার দায়ের করেন। এজাহার দায়েরের পরে পুলিশ তদন্তে প্রাপ্ত আসামি বিএনপি নেতা অ্যাডভোকেট এম রুহুল কুদ্দুস তালুকদার দুলুসহ ১৪ জনকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করেন।

এ বিষয়ে আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট রুহুল আমিন তালুকদার টগর বলেন, এ মামলায় বাদি পক্ষ আসামিদেরকে শনাক্ত করতে না পারায় ও রাষ্ট্রপক্ষ স্বাক্ষী প্রমাণ করতে না পারায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৩য় আদালতের বিচারক আসামি বিএনপি নেতা অ্যাডভোকেট এম রুহুল কুদ্দুস তালুকদার দুলুসহ মামলার আসামি ১৪ জনকে খালাস দেন।

এদিকে মামলা থেকে খালাস পেয়ে বিএনপি নেতা রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, “দেরিতে হলেও আইনের সুশাসন প্রতিষ্ঠা হয়েছে।”

কিন্তু, রাকিব ও রায়হানের হত্যার মূল পরিকল্পনাকারী ও দোষীদের আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানিয়েছেন তিনি।

Link copied!