• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

রেলক্রসিংয়ে লোহার বদলে বাঁশ


টাঙ্গাইল প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৩, ০৫:৪৩ পিএম
রেলক্রসিংয়ে লোহার বদলে বাঁশ

টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতুপূর্ব ও জামালপুর রেললাইনের রেলক্রসিংয়ে লোহার বেরিয়ারের বদলে বাঁশ ব্যবহার করা হচ্ছে। এর ফলে ট্রেন দুর্ঘটনার শঙ্কাসহ আতঙ্কে রয়েছেন যানবাহন চালকরা।

স্থানীয়রা জানান, প্রায় তিন মাস আগে বালুবাহী ট্রাকের ধাক্কায় লোহার বেরিয়ারটি ভেঙে যায়। এরপর ভাঙা বেরিয়ারটি মেরামত করা হলেও তা কাজে আসেনি। কিছুদিন লাল কাপড়ের পতাকা উড়িয়ে ট্রেনের যাতায়াতকালে যানবাহন ও লোকজনকে সর্তক করা হতো। এখন বাঁশের একটি বেরিয়ার দিয়ে কাজ চালানো হচ্ছে।

টি-২০ এর দায়িত্বরত গেটম্যান রবিউল ইসলাম বলেন, “কয়েক মাস আগে বালুবাহী ড্রাম ট্রাকের ধাক্কায় বেরিয়ারটি ভেঙে যায়। পরে জোড়াতালি দেওয়া হলেও সেটি কোনো কাজে আসেনি। এটি পরিবর্তনের জন্য ঊধ্বর্তন কর্তৃপক্ষের দপ্তরে জানানো হলেও বেরিয়ারটি মেরামত হয়নি। তাই মানুষের নিরাপত্তার স্বার্থে বাঁশের বেরিয়ার ব্যবহার করা হচ্ছে।”

ভূঞাপুর রেলস্টেশন মাস্টার আব্দুল কাদের বলেন, “ছাব্বিশার টি-২০ ট্রাফিক রেলক্রসিংয়ে লোহার বেরিয়ারটি কয়েক মাস ধরে অকেজো। এটি পরিবর্তনের জন্য বিভিন্ন দপ্তরে জানানো হলেও প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়নি। মাসখানেক আগে নিজ উদ্যোগে বেরিয়ারটি মেরামত করা হলেও তা আবার অকেজো হয়ে গেছে।”  

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলাল হোসেন বলেন, “ভূঞাপুরের ছাব্বিশা এলাকায় অকেজো অবস্থায় পড়ে থাকা লোহার বেরিয়ারটির বিষয়ে অবগত ছিলাম না। বিষয়টি রেলওয়ের আওতাধীন হলেও যানবাহন চলাচল ও জনস্বার্থে সরেজমিনে দেখে জেলা প্রশাসককে অবগত করা হবে।”   

Link copied!