• ঢাকা
  • শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

ভারতে পালানোর সময় আওয়ামী লীগ নেতা আটক


কুমিল্লা প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২৪, ০৭:২১ পিএম
ভারতে পালানোর সময় আওয়ামী লীগ নেতা আটক

কুমিল্লার আদর্শ সদর উপজেলার নিশ্চিন্তপুর সীমান্ত এলাকা দিয়ে ভারতে পালানোর সময় কুমিল্লা মহানগর আওয়ামী লীগ নেতা টিপু সুলতান ওরফে টাইগার টিপুকে (৫২) আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। 

এ সময় আরও একজনকে আটক করা হয়। 

টিপু সদর আসনের সাবেক সংসদ সদস্য বাহারের সহযোগী হিসেবে পরিচিত।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে তাকে আটকের বিষয়টি নিশ্চিত করেন ৬০ বিজিবির অধিনায়ক এ এম জাবের বিন জব্বার।

বিজিবি সূত্রে জানা যায়, গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় দুজন ভারতে পালানোর উদ্দেশ্যে সীমান্ত অতিক্রম করার প্রস্তুতি নিচ্ছিলেন। এ সময় বিজিবির একটি দল সীমান্ত পিলার ২০৭৮–এম থেকে ১৪০ গজ বাংলাদেশের ভেতরে নিশ্চিন্তপুর পাকা সড়ক এলাকায় তাদের মোটরসাইকেলসহ আটক করে। রাতে তাদের বিজিবি ক্যাম্পে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে কুমিল্লা জেলার কোতোয়ালি মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

জানা গেছে, ওই আওয়ামী লীগ নেতা কুমিল্লার সাবেক এমপি আ ক ম বাহাউদ্দিন বাহারের ঘনিষ্ঠ সহযোগী। কুমিল্লা মহানগর আওয়ামী লীগের ৮ নম্বর ওয়ার্ডের সহ-সাংগঠনিক সম্পাদক। তিনি কুমিল্লা সিটি করপোরেশনের ঠাকুরপাড়া এলাকার নসিব উল্লাহর ছেলে। অপর ব্যক্তি ব্রাহ্মণপাড়া উপজেলার শশীদল মানরা গ্রামের মশিউর রহমানের ছেলে মো. মারজানুর রহমান (৪৮)।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিপক্ষে সরাসরি অংশগ্রহণ করে গোলাগুলিসহ বিভিন্ন সময় হামলা ও নির্যাতনে জড়িত থাকার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। ঠাকুরপাড়াসহ আশপাশের এলাকায় স্থানীয়দের আতঙ্কের নাম ছিলেন টিপু। বিভিন্ন সময় অস্ত্রের মহড়া দেওয়ায় টাইগার টিপু নামে পরিচিত হয়েছেন। এ ছাড়া কোতোয়ালি মডেল থানায় বিভিন্ন অপরাধে তাঁর বিরুদ্ধে দুটি মামলা রয়েছে।

কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহিনুল ইসলাম জানান, আওয়ামী লীগ নেতা মো. টিপু সুলতানকে বিজিবি আমাদের কাছে হস্তান্তর করেছে। তার বিরুদ্ধে থানায় মামলা রয়েছে। আজ দুপুরে আমরা তাকে আদালতে পাঠালে, আদালত জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

Link copied!