• ঢাকা
  • রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

‘বৈষম্যবিরোধী আন্দোলন ২০২৪ এর অন্যতম সহযোদ্ধার বাসভবন’


পটুয়াখালী প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২৪, ০৬:২৭ এএম
‘বৈষম্যবিরোধী আন্দোলন ২০২৪ এর অন্যতম সহযোদ্ধার বাসভবন’

পটুয়াখালীতে ‘বৈষম্যবিরোধী আন্দোলন ২০২৪ এর অন্যতম সহযোদ্ধার বাসভবন’ লেখা একটি সাইনবোর্ডের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। পটুয়াখালী কাজী পাড়া এলাকার বাসিন্দা ইলিয়াস হোসেন নামে এক ব্যক্তি তার বাসার সামনে গেটে এ সাইনবোর্ড লাগান।  বৈষম্যবিরোধী আন্দোলনের নাম দিয়ে এমন সাইনবোর্ড টাঙানো নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে আলোচনা।

সরেজমিনে শনিবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় শহরের কাজী পাড়া এলাকায় গিয়ে দেখা যায়, পটুয়াখালী চক্ষু হাসপাতালের সামনে ইলিয়াস হোসেনের বাসা (বাসার হোল্ডিং নং-০৮০০৪-০০৯৭-০০)। আর বাসার সামনে ঢোকার গেটে লাগানো রয়েছে একটি সাইনবোর্ড। তাতে লেখা রয়েছে, ‘বৈষম্যবিরোধী আন্দোলনের-২০২৪ এর অন্যতম সহযোদ্ধার বাসভবন।’ এতে নিচে ঠিকানা লেখা রয়েছে কাজী পাড়া, পটুয়াখালী।

খোঁজ নিয়ে জানা যায়, মো. ইলিয়াস হোসেন কাজী পাড়া এলাকার আব্দুস সত্তার মজুমদারের ছেলে। তিনি বর্তমানে ঠিকাদারি ব্যবসার সঙ্গে জড়িত রয়েছেন। গত ৩ ও ৪ ও ৫ আগস্ট পটুয়াখালীতে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের দাবির আন্দোলনে ইলিয়াস হোসেন তার মেয়েকে নিয়ে আন্দোলন করেন।

এ বিষয়ে জানতে চাইলে ইলিয়াস হোসেন বলেন, “পটুয়াখালীতে আন্দোলন করেছি, চৌরাস্তা থেকে শহীদ মিনার ছিল আমাদের দখলে। আমরা সবাই একত্রে ছিলাম। এক সারিতে ছিলাম। আমার মেয়েও এই আন্দোলন করেছে। মেয়ে পটুয়াখালী সরকারি কলেজে পড়ছে। বাসার সামনে সাইনবোর্ড দেওয়ার কারণ হলো, ভালো লাগা থেকে। গত ৫ আগস্টের পর এই সাইনবোর্ড দিয়েছি।”

Link copied!