• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

পরিত্যক্ত প্লাস্টিক জমা দিলেই মিলছে উপহার


কুড়িগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: জুন ৭, ২০২৪, ০৬:৪১ পিএম
পরিত্যক্ত প্লাস্টিক জমা দিলেই মিলছে উপহার

কুড়িগ্রামে পরিবেশ দূষণরোধ ও পরিবেশের সৌন্দর্য রক্ষায় ‘ফাইট আনটিল লাইট (ফুল) নামের এক সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে পরিত্যক্ত প্লাস্টিক জমা নিয়ে উপহার হিসেবে দেওয়া হচ্ছে গাছ ও বই।

শুক্রবার (৭ জুন) বেলা ১১টার দিকে ‘পরিত্যক্ত প্লাস্টিকের সামগ্রী জমা দিন গাছ ও বই উপহার নিন’ এই স্লোগানকে সামনে রেখে এই কার্যক্রম শুরু হয়। আগামী তিন দিন প্লাস্টিকের বিনিময়ে শহরের কলেজ মোড় এলাকায় গাছের চারা বিতরণ করবে সংগঠনটি।

ব্যবহৃত প্লাস্টিক বর্জ্য জমা দিয়ে উপহার পাওয়া নূর ইসলাম বলেন, “প্লাস্টিকের বোতল যত্রতত্র পাওয়া যায়। এর বিনিময়ে যে বই ও গাছ উপহার পাব, তা কখনো ভাবিনি। অনেক ভালো লাগছে। এর মাধ্যমে আমরা সুন্দর ও পরিচ্ছন্ন পরিবেশ তৈরিতে উৎসাহিত হচ্ছি। ভবিষ্যৎ আমাদের জন্য ভালো হবে।”

সংগঠনটির নির্বাহী পরিচালক মো. আব্দুল কাদের বলেন, রাস্তাঘাটে প্লাস্টিকসহ বিভিন্ন ধরনের বর্জ্য ফেলা হয়। এতে পরিবেশের সৌন্দর্য হানি ঘটছে। এসব বর্জ্য পরিষ্কারের পাশাপাশি জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে এই কার্যক্রম শুরু করা হয়েছে।

শফি খান নামের একজন বলেন, “আমরা নিজে বাঁচবো, প্রকৃতিকে বাঁচাবো, পৃথিবীকে বাঁচাবো। পরিত্যক্ত প্লাস্টিক দিয়ে গাছ উপহার পাওয়া খুবই চমৎকার উদ্যোগ। এজন্য ফুলকে ধন্যবাদ জানাই।”

Link copied!