• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

পরীক্ষা শুরুর দেড় ঘণ্টা আগে প্রবেশপত্র পেলেন ২৬ পরীক্ষার্থী


ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রকাশিত: জুন ৩০, ২০২৪, ০১:২০ পিএম
পরীক্ষা শুরুর দেড় ঘণ্টা আগে প্রবেশপত্র পেলেন ২৬ পরীক্ষার্থী

এইচএসসি পরীক্ষা শুরু হওয়ার দেড় ঘণ্টা আগে প্রবেশপত্র পেলেন ঠাকুরগাঁওয়ে রুহিয়া ডিগ্রি কলেজের সেই ৩৬ শিক্ষার্থী। রোববার (৩০ জুন) সকাল ৮টা ৩০ মিনিটে সাধারণ শাখার ১১ জন এবং বিএম শাখার ১৫ জন প্রবেশপত্র পেয়েছেন। বাকি ১০ জনের পরীক্ষা বিকেলে হওয়ায় তাদের প্রবেশপত্র দুপুরের মধ্যে দেওয়া হবে বলে কলেজ কর্তৃপক্ষ জানিয়েছে। 

এর আগে, শনিবার প্রবেশপত্র পাওয়ার দাবিতে রহিয়া ডিগ্রি কলেজ গেটের সামনে বিক্ষোভ করেন এবারের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করতে যাওয়া শিক্ষার্থীরা। 

ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. বেলায়েত হোসেনের আশ্বাসে তারা বাড়ি ফিরে যান। পরে ইউএনও শিক্ষা বোর্ডে যোগাযোগ করে তাদের প্রবেশপত্রের ব্যবস্থা করে দেন।

শিক্ষার্থীরা বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তার কারণে আমরা পরীক্ষা দিতে পারছি। তাই খুব আনন্দিত। আমরা পরীক্ষা দিতে পারব কিনা এটা নিয়ে অনিশ্চিয়তার মধ্যে ছিলাম। পরীক্ষার আগে হলেও প্রবেশপত্র পেয়ে আমরা আনন্দিত।

রুহিয়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. মজিবর রহমান বলেন, “আমরা রাতেই প্রবেশপত্র ডাউনলোড করে রেখেছি। আজকে (রোববার) সকাল সাড়ে ৮টায় পরীক্ষার্থীদের হাতে দিয়ে দিয়েছি। বিষয়টা আগে থেকে জানতাম না। যদি নজরে আসত তাহলে বিষয়টা এমন হতো না।”

এ বিষয়ে ইউএনও মো. বেলায়েত হোসেন বলেন, “বিষয়টি নজরে আসার পরে আমি প্রবেশপত্রের জন্য শিক্ষা বোর্ডে যোগাযোগ করি। তারা আমাকে আশ্বস্ত করে যে পরীক্ষার আগের রাতেই প্রবেশপত্র ডাউনলোড করতে পারবে। সেইভাবেই আমরা পরীক্ষার আগের রাতে প্রবেশপত্র ডাউনলোড করে রেখেছিলাম।”

Link copied!