• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

শরীয়তপুরে ভূমিসহ ঘর পাচ্ছে ২০৯টি পরিবার


শরীয়তপুর প্রতিনিধি
প্রকাশিত: জুন ৯, ২০২৪, ০৯:২৬ পিএম
শরীয়তপুরে ভূমিসহ ঘর পাচ্ছে ২০৯টি পরিবার

শরীয়তপুর জেলার তিন উপজেলায় আরও ২০৯টি ভূমি ও গৃহহীন পরিবারকে জমিসহ ঘর দেওয়ার কথা জানিয়েছে জেলা প্রশাসন।

রোববার (৯ জুন) বিকেলে জেলা প্রশাসকের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন জেলা প্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মেদ।

জেলা প্রশাসক জানান, ২০২০ সালের ৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে দেশে একজন মানুষও গৃহহীন থাকবে না বলে ঘোষণা দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার এ স্বপ্ন বাস্তবায়নের জন্য প্রতিটি জেলায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের মাধ্যমে দেশের ভূমিহীন ও গৃহহীন পরিবারকে দুই শতাংশ খাসজমি বন্দোবস্তসহ টিনশেড সেমিপাকা ঘর নির্মাণ করে দেওয়া হচ্ছে। প্রকল্পটির মাধ্যমে সারা দেশে ২ লাখ ৪২ হাজার ৩১১টি ঘর উপকারভোগী পরিবারের মাঝে হস্তান্তর করা হয়েছে।

এই প্রকল্পের আওতায় শরীয়তপুরের ৬ উপজেলায় ২ হাজার ৭০৭টি পরিবার ভূমিসহ ঘর পেয়েছেন। এছাড়া প্রকল্পটির পঞ্চম পর্যায়ের দ্বিতীয় ধাপে আগামী ১১ জুন সদর উপজেলায় ২৯টি, জাজিরা উপজেলায় ১৩০টি এবং নড়িয়া উপজেলায় ৫০টিসহ মোট ২০৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবার ঘর পাবেন বলে জানান জেলা প্রশাসক।

জেলা প্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মেদ বলেন, “ইতোমধ্যে জেলার ৪টি উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা হিসেবে ঘোষণা করা হয়েছে। এছাড়া নতুন করে ২০৯টি পরিবার ঘর পাওয়ার মধ্য দিয়ে বাকি ২টি উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা হিসেবে ঘোষণা দেওয়া হবে।”

Link copied!