• ঢাকা
  • মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৬ কার্তিক ১৪৩১, ১৮ রবিউস সানি ১৪৪৬

টিপ ইস্যুতে ফেসবুকে বিতর্কিত পোস্ট, পুলিশ পরিদর্শক প্রত্যাহার


সিলেট প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ৫, ২০২২, ০৮:২৯ এএম
টিপ ইস্যুতে ফেসবুকে বিতর্কিত পোস্ট, পুলিশ পরিদর্শক প্রত্যাহার

টিপ নিয়ে ফেসবুকে বিতর্কিত পোস্ট দেওয়ায় সিলেট জেলা পুলিশের আদালত পরিদর্শক লিয়াকত আলীকে প্রত্যাহার (ক্লোজড) করেছেন সিলেটের পুলিশ সুপার (এসপি)। সেই সঙ্গে তার পোস্টের বিষয়টি তদন্তের জন্য তিন সদস্যের কমিটিও গঠন করা হয়েছে।

সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (গণমাধ্যম) লুৎফুর রহমান এ তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেছেন, “এসপি ফরিদ উদ্দিন আজ (সোমবার) সারা দিন অন্য একটি ঘটনার তদন্তে জৈন্তাপুর উপজেলায় ছিলেন। রাতে তিনি স্ট্যাটাসের বিষয়টি জেনে লিয়াকতকে ক্লোজড করার নির্দেশ দেন। সেই সঙ্গে তদন্তের জন্য কমিটি গঠন করেন। ওই কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।”

রাজধানীতে টিপ পরায় এক নারীকে পুলিশ সদস্যের হেনস্তায় দেশজুড়ে আলোচনার সময়ে এ ঘটনার প্রতিবাদকারীদের নিয়ে ব্যঙ্গ করেছিলেন সিলেটের আরেক পুলিশ সদস্য। লিয়াকত আলী নামের ওই পুলিশ কর্মকর্তা সিলেট জেলা পুলিশের আদালত পরিদর্শক হিসেবে কর্মরত।

সোমবার (৪ এপ্রিল) ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে টিপকাণ্ডের প্রতিবাদকারীদের নিয়ে বিদ্রূপ করেন লিয়াকত। এতে নারীর পোশাক নিয়েও মন্তব্য করেন তিনি। তবে সন্ধ্যার দিকে নিজের পোস্টটি মুছে দেন লিয়াকত।

এমন স্ট্যাটাসের ব্যাপারে জানতে চাইলে পুলিশ পরিদর্শক লিয়াকত আলী বলেন, “ওই স্ট্যাটাস আমি ডিলিট করে দিয়েছি। যেটা ডিলিট করে দিয়েছি, যেটার অস্তিত্বই নাই, সেটা নিয়ে আমি কথা বলবো না।”

স্ট্যাটাস কেন ডিলিট করলেন, এমন প্রশ্নের জবাবে লিয়াকত বলেন, “আমার ভালো লাগছিল তাই দিছিলাম। পরে ভালো লাগে নাই তাই সরিয়ে দিয়েছি। তাছাড়া ওটা আমার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট। প্রাতিষ্ঠানিক কিছু না।”

শনিবার কপালে টিপ পরে হেনস্তার শিকার হন তেজগাঁও কলেজের থিয়েটার অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের প্রভাষক ড. লতা সমাদ্দার। এ ঘটনায় অভিযুক্ত কনস্টেবল নাজমুল তারেককে চিহ্নিত করে সোমবার বরখাস্ত করেছে পুলিশ।

Link copied!